দাম বেড়েছে শহীদের, তবে বেশি না

শহীদ কাপুর। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
শহীদ কাপুর। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

‘কবির সিং’ পেল অপ্রত্যাশিত সাফল্য। তেলেগু ছবি ‘অর্জুন রেড্ডি’র এই রিমেক যে বলিউড তারকা শহীদ কাপুরের ক্যারিয়ারের সবচেয়ে বড় হিট হবে, তা কেউ ভাবতে পারেনি। ভাবতে পারেননি শহীদ কাপুর নিজেও। তিনি নাকি ‘ফ্রেম টু ফ্রেম’ নকল করে বানানো এই ছবি নিয়ে আশাবাদী ছিলেন না। আবার পরিচালকও একই, সন্দীপ ভাঙা। তাই ভেবেছিলেন, ‘না’ বলে দেবেন প্রযোজকদের।

কিন্তু বাদ সাধলেন স্ত্রী মীরা রাজপুত। অনুরোধ করলেন ছবিটি করতে। সেই ছবিই ৩৭৯ কোটি রুপি আয় করে গড়েছে ইতিহাস। কেবল ভারত থেকেই তুলে এনেছে ২৭৮ কোটি রুপি। দীর্ঘদিন ধরে রাখল বছরের সর্বোচ্চ অর্থ উপার্জনকারী ছবির মুকুট। গতকাল বৃহস্পতিবার হৃতিক রোশন আর টাইগার শ্রফ অভিনীত ‘ওয়ার’ ছবিটি ছিনিয়ে নিয়েছে সেই মুকুট। আজ শুক্রবার পর্যন্ত দেশের ভেতরে ‘ওয়ার’ আয় করেছে ২৯০ কোটি রুপি।

সে যা-ই হোক, ‘কবির সিং’ এখন পর্যন্ত শহীদ কাপুরের ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ ছবি। কারণ এই ছবি মাইলফলক গড়ার পরই তিনি দাবি করলেন, তাঁর পারিশ্রমিক এখন থেকে ৩৫ কোটি রুপি। চারপাশে শোরগোল পড়ে গেল। সবাই বলাবলি করল, দাম বাড়াবে, ঠিক আছে। তাই বলে এত? এই পরিমাণ অর্থ যদি শহীদ কাপুরকে দেওয়া হয়, তাহলে তিনি এই মুহূর্তে ভারতের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া তারকাদের একজন হবেন।

শহীদ কাপুর। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
শহীদ কাপুর। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

কিন্তু চাইলেই কি আর পাওয়া যায়? শহীদ কাপুরের পরবর্তী ছবি হবে আরেকটি তেলেগু ছবির রিমেক। শোনা যাচ্ছে, এই ছবির জন্য নাকি ৩৫ কোটি রুপিই পারিশ্রমিক নেবেন। কিন্তু সেসব খবর যে ভুয়া, তা নিশ্চিত করেছে এই ছবির এক সূত্র। সেই ছবির নাম ‘জার্সি’, মুক্তি পেয়েছে ২০১৯ সালের ১৯ এপ্রিল। তাই রেশ কাটতে না কাটতেই এই ছবি নিয়ে বলিউডের বড় পর্দায় হাজির হবেন শহীদ কাপুর।

আর ডেকান ক্রনিকলকে এই ছবির সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, এই ছবির জন্য শহীদ কাপুরকে ৩৫ কোটি রুপি দেওয়ায় কোনো সম্ভাবনা নেই। এটা একদম বাজে কথা। এমনকি এই ছবিতে শহীদ কাপুরের পারিশ্রমিক ৩৫ কোটির আশপাশেও না।

ওই সূত্র আরও জানায়, ছবির গল্পটা একজন ব্যর্থ ক্রিকেটার বাবার। সেই বাবার চরিত্রে অভিনয় করেছেন নানী। আর দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র ইন্ডাস্ট্রির এই তারকার পারিশ্রমিক ধরে ছবিটি বানাতে প্রযোজকদের খরচ পড়েছে ১৮ কোটি রুপি। আর ছবিটি আয় করেছে ৫১ কোটি ৭০ লাখ রুপি। তাই শহীদ যা দাবি করেছেন, তা মূল ছবির মোট বাজেটের দ্বিগুণের সমান। প্রযোজক এত টাকা কোত্থেকে দেবেন?

তবে ওই সূত্র নিশ্চিত করেছে, দাম বেড়েছে শহীদ কাপুরের। ‘কবির সিং’ ছবিতে যে পারিশ্রমিক পেয়েছিলেন, তার চেয়ে বেশি পারিশ্রমিক দেওয়া হচ্ছে তাঁকে। তবে তা ৩৫ কোটি নয়।