এসেছে আইয়ুব বাচ্চুকে নিয়ে ফুয়াদ ও শুভর গান

আজ শুক্রবার সন্ধ্যায় এসেছে আইয়ুব বাচ্চুকে নিয়ে গান ‘তুমি ছিলে প্রেরণায়’। ছবি: সংগৃহীত
আজ শুক্রবার সন্ধ্যায় এসেছে আইয়ুব বাচ্চুকে নিয়ে গান ‘তুমি ছিলে প্রেরণায়’। ছবি: সংগৃহীত

এলআরবির প্রতিষ্ঠাতা, জনপ্রিয় সংগীতশিল্পী, সংগীত পরিচালক ও উপমহাদেশে জনপ্রিয় গিটারিস্ট আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী আজ। দিনটিতে শিল্পীকে স্মরণ করে তাঁকে নিয়ে তৈরি করা হয়েছে গান ‘তুমি ছিলে প্রেরণায়’। গেয়েছেন আইয়ুব বাচ্চুর হাত ধরে উঠে আসা ‘ডি-রক স্টার’ নামে বেশি পরিচিত সংগীতশিল্পী শুভ। গানের কথা লিখেছেন আসিফ ইকবাল আর সুর ও সংগীত পরিচালনা করেছেন ফুয়াদ আল মুক্তাদির।

আজ শুক্রবার সন্ধ্যায় গানচিল মিউজিকের ইউটিউব চ্যানেলে লিরিক্যাল ভিডিও আকারে গানটি প্রকাশ করা হয়েছে। ভিডিওটি বানানো হয়েছে আইয়ুব বাচ্চুর ছবি দিয়ে। ভিডিওতে গানটি শুরুর আগে রয়েছে আইয়ুব বাচ্চুর কিছু কথা।

গানটির স্থায়ী অংশ ‘কখনো কি অভিমান ছিলে তুমি আমার/ চাওয়া পাওয়ার পুরোটাই অধিকার/ স্বপ্নের মতো স্বপ্ন ছিলে তুমি, কিছু ভুল বোঝাবুঝি ভালোবাসা তোমার আমার/ আমার গানের কতটুকু তুমি ছিলে/ কখনো হয়নি দেখা ব্যস্ততার মিছিলে/ তুমি ছিলে প্রেরণায়/ ভালোবাসা কতনা...’।

‘তুমি ছিলে প্রেরণায়’ গানের সঙ্গে গিটার বাজিয়েছেন রুশো মাহতাব ও ফাইজান খান চিন্টু। ব্যাক ভোকাল দিয়েছেন জোহান আলমগীর।

গানের গীতিকার ও গানচিল মিউজিকের উপদেষ্টা আসিফ ইকবাল বলেন, ‘আমাদের সংগীতে আইয়ুব বাচ্চুর অবদানের কথা সবারই জানা। তাঁর সঙ্গে আমার সম্পর্ক ছিল অনেক গভীর। জীবনের অসংখ্য স্মৃতি জড়িয়ে আছে তাঁর সঙ্গে। তাঁর প্রতি সম্মান এবং ভালোবাসা জানাতেই নিজের অনুভূতি থেকে গানটি করেছি।’