নিজেই নিজের দাম বাড়ালেন আয়ুষ্মান

আয়ুষ্মান খুরানা। ছবি: টুইটার থেকে নেওয়া
আয়ুষ্মান খুরানা। ছবি: টুইটার থেকে নেওয়া

বলিউডের এখন অন্যতম হিট মেশিন আয়ুষ্মান খুরানা। একের পর এক হিট ছবি তাঁর। ‘আন্ধাধুন’, ‘বাধাই হো’, ‘আর্টিকেল ফিফটিন’, ‘ড্রিম গার্ল’ ছবি আছে এই বলিউড তারকার সাফল্যের ঝুলিতে। এদিকে আয়ুষ্মান খুরানা অভিনীত ছবি ‘আন্ধাধুন’ তিনটা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে। এ বছর নাকি সবচেয়ে বেশি আয় করেছেন তিনি। তাই সব মিলিয়ে দারুণ সময় কাটাচ্ছেন বলিউডের এই নায়ক। এদিকে শোনা যাচ্ছে, আয়ুষ্মান খুরানা নিজের পারিশ্রমিক এক লাফে অনেকটা বাড়িয়ে দিয়েছেন।

‘আন্ধাধুন’ ছবির আগে পর্যন্ত আয়ুষ্মান খুরানার পারিশ্রমিক ছিল ৯০ লাখ রুপি। এই ছবির দারুণ সাফল্যের পর রাতারাতি নিজের পারিশ্রমিক অনেকটা বাড়িয়ে দিয়েছেন তিনি। আর তার পর থেকে এই নায়ক প্রতি ছবির জন্য ২ কোটি রুপি দাবি করেন। তবে অনেকেই বলেছেন, ‘ড্রিম গার্ল’ ছবির সাফল্যের পর আয়ুষ্মান খুরানা তাঁর পারিশ্রমিক আরও বাড়িয়ে দেন। বিটাউনে জোর খবর, এখন নাকি বলিউডের এই সুপারস্টার ১০ কোটি রুপি পারিশ্রমিক চাচ্ছেন। পাশাপাশি আরও একটি খবর ভেসে আসছে। আয়ুষ্মান খুরানা নাকি নির্মাতাদের সঙ্গে তাঁর ছবি থেকে লাভের অংশ নেওয়ার বিষয়ে কথা বলবেন। এই বলিউড নায়কের বক্তব্য, যদি নির্মাতারা পারিশ্রমিক কম দেন, সে ক্ষেত্রে লাভের অংশ তিনি নিতেই পারেন।

আয়ুষ্মান খুরানা। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
আয়ুষ্মান খুরানা। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

আয়ুষ্মান খুরানার বিশেষত্ব হলো, তিনি সব সময় কম বাজেটের ছবি নির্বাচন করেন। তিনটা জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া ছবি ‘আন্ধাধুন’-এর বাজেট ছিল সব মিলিয়ে ২৫ কোটি রুপি। এ বছরের সেরা ছবি ‘আর্টিকেল ফিফটিন’-এর বাজেট মাত্র ১৮ কোটি রুপি। তাই আয়ুষ্মান খুরানার ছবি থেকে প্রযোজকেরা সহজে ভালো আয় করেছেন।

আয়ুষ্মান খুরানার হাতে এখন সব দারুণ দারুণ ছবি। ‘শুভ মঙ্গল জ্যাদা সাবধান’, ‘সিতাবো গুলাবো’, ‘বালা’র মতো অন্য ধারার ছবির কাজে ব্যস্ত এই বলিউড সুপারস্টার।