সেরার লড়াইয়ে দুই চ্যাম্পিয়ন সুন্দরী

জেসিয়া ইসলাম
জেসিয়া ইসলাম

দুই সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়ে চ্যাম্পিয়নের খেতাব অর্জন করেছেন জেসিয়া ইসলাম ও শিরিন শিলা। নিজেদের আরও একধাপ এগিয়ে নিতে এবার তাঁরা অংশ নিয়েছেন মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতায়। ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ ও ‘ফেস অব বাংলাদেশ’—এই দুই প্রতিযোগিতার দুই চ্যাম্পিয়ন এখন লড়ছেন মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতার সেরা দশে। ২৩ অক্টোবর ঢাকায় প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালেতে বিজয়ীর মুকুট কার মাথায় উঠবে, এ নিয়ে তাঁরা মোটেও চিন্তিত নন। প্রথম আলোর সঙ্গে আলাপে তাঁরা জানান, নিজেদের আরও নতুনভাবে জানার আগ্রহ থেকে এই প্রতিযোগিতায় অংশ নিয়েছেন তাঁরা।

মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন যিনি হবেন, তিনি দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। আগামী ১৯ ডিসেম্বর বসবে ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতার ৬৮তম আসর।

শিরিন শিলা
শিরিন শিলা

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ চ্যাম্পিয়ন জেসিয়া বলেন, ‘এ ধরনের সুন্দরী প্রতিযোগিতায় বরাবরই আমি অংশগ্রহণ করতে চাই। নিজেকে প্রমাণ করতেও চাই। আমি বিশ্বাস করি, একজন মানুষের জীবনে অনেকবারই সুযোগ আসে, এটি তেমনই। যদি চ্যাম্পিয়ন না–ও হই, তারপরও কোনো আফসোস থাকবে না। তবে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হয়ে আরেকটি সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেওয়ার ব্যাপারটি অনেক বেশি চ্যালেঞ্জিং। নিজেকেই নিজের অনুপ্রেরণা মনে করেই প্রতিটি ধাপ পেরিয়ে এসেছি।’

এদিকে মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতার সেরা দশে জায়গা করে নিতে পেরে ভীষণ উচ্ছ্বসিত শিলা। নিজেকে সার্থকও মনে করছেন। বললেন, ‘আমি মনে করি, এই প্ল্যাটফর্ম আমার জন্য অনেক জরুরি। যে লক্ষ্য নিয়ে আমি এগোনোর চিন্তা করেছি, তা বাস্তবায়নে এই প্রতিযোগিতা অনেক বেশি সহায়ক হবে। সে কারণে আমি এই প্রতিযোগিতায় নাম লিখিয়েছি।’

আয়োজক সুত্র নিশ্চিত করেছে, মিস ইউনিভার্স বাংলাদেশ বিজয়ীকে মুকুট পরিয়ে দেবেন ১৯৯৪ সালের ‘মিস ইউনিভার্স’ বিজয়ী ও বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন। অনুষ্ঠানের দিন সকালে তিনি ঢাকায় আসবেন।