চমকে দেওয়া নতুন গান

এই সপ্তাহে একের পর এক নতুন গান দিয়ে ভক্তদের চমকে দিচ্ছেন পশ্চিমা গানের জগতের তারকারা! এই গান নিয়ে শ্রোতাদের আগ্রহের কমতি নেই। সেলেনা গোমেজ, কোল্ডপ্লে, মারুন ফাইভ আছেন এই তালিকায়, আছেন দীর্ঘ সময় ধরে আড়ালে থাকা সংগীতশিল্পী কেশাও।
কোল্ডপ্লে দলের সদস্যরা
কোল্ডপ্লে দলের সদস্যরা

অরফান ও এরাবেস্ক
নিজেদের ডাবল অ্যালবাম এভরিডে লাইফ নিয়ে একদম সনাতনী কায়দায় ফিরে আসছে কোল্ডপ্লে। ঠিক পড়েছেন। বর্তমান সময়ের সঙ্গে তাল মিলিয়ে আধুনিক কায়দায় অ্যালবাম মুক্তি দিচ্ছে না এই দল। বরং এই অ্যালবামের জন্য কয়েক শতক পিছিয়ে গেছে দলটি। ফেসবুক–ইনস্টাগ্রামে ‘হ্যাশট্যাগ’ দিয়ে নয়, পৃথিবীর বিভিন্ন স্থানের ৫০০ কোল্ডপ্লে–ভক্তকে হাতে লেখা চিঠি পাঠিয়েছে দলটি। চিঠিতেই জানিয়েছে তাদের গান–সম্পর্কিত বিস্তারিত তথ্য। কোল্ডপ্লের সদস্যরা নতুন অ্যালবামের গানগুলো সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন ছোটখাটো পত্রিকায় শ্রেণিবদ্ধ বিজ্ঞাপন দিয়ে। শুধু তা–ই নয়, অ্যালবামের ওপরের ছবি হিসেবে ব্যবহার করা হয়েছে দলের গিটারিস্ট জনি বাকল্যান্ডের প্রপিতামহের গানের দলের তোলা ১৯১৯ সালের একটি ছবি!

সেলিনা গোমেজ
সেলিনা গোমেজ

লুজ ইউ টু লাভ মি
ব্যক্তিজীবন আর গানকে সব সময় আলাদা রেখেছেন সেলেনা গোমেজ। তবে এবারই প্রথম সাবেক প্রেমিক জাস্টিন বিবারের বিয়ে আর নিজের বিপর্যস্ত মানসিক অবস্থা মোকাবিলা করার সংগ্রাম নিয়ে গান বানালেন তিনি। নাম ‘লুজ ইউ টু লাভ মি’। গানটি ইউটিউবে তোলার সঙ্গে সঙ্গেই তা উঠে আসে ‘ট্রেন্ডিং’ তালিকার এক নম্বরে। সোজাসাপ্টা ভাষায় গানটিকে ‘ব্রেকআপ অ্যানথেম’ বলা যায়। এই গানের মধ্য দিয়ে সেলেনা স্পষ্ট সব ভক্ত–শ্রোতাদের জানিয়ে দেন, তাঁর আর বিবারের গল্পটা একেবারেই শেষ।

লুক অ্যাট হার নাউ
এক দিনের ব্যবধানে পরপর দুটি একক গান এসেছে সেলেনার। ‘লুক অ্যাট হার নাউ’ হলো দ্বিতীয় গানটির নাম। এটি ইউটিউবে প্রকাশের পর সেলেনা নিজেই নিজের রেকর্ড ভেঙে দেন। এক নম্বরে থাকা তাঁর গান ‘লুজ ইউ টু লাভ মি’কে পেছনে ফেলে দেয় নতুন গানটি। আগের গানে খানিকটা কষ্ট মেশানো থাকলেও দ্বিতীয় গানে নিজেকে পুরোপুরি পাল্টে ফেলেছেন সেলেনা; যেন পুরোনো গল্পের বই বন্ধ করে নতুন গল্পের শুরু।

মারুন ফাইভ–এর গায়ক অ্যাডাম লেভিন
মারুন ফাইভ–এর গায়ক অ্যাডাম লেভিন

মেমোরিজ
মারুন ফাইভ ব্যান্ডের ‘সুগার’ অথবা ‘গার্ল লাইক ইউ’–এর আবেদন এখনো ম্লান হয়নি। তবে ভক্ত–শ্রোতাদের এক গান নিয়ে বেশি দিন থাকতে দেয় না মারুন ফাইভ। তাই দলটি এবার হলো নতুন গান ‘মেমোরিজ’ নিয়ে। গানটি উৎসর্গ করা হয়েছে দলের সাবেক ব্যবস্থাপক জর্ডান ফেল্ডেস্টেইনকে। ২০১৭ সালে মাত্র ৪০ বছর বয়সে মারা যান জর্ডান। তাই গানটিকে শুধু ‘নিছক গান’ বলতে চান না দলের কেউ। বলতে চান স্মৃতির ঝাঁপি। পুরো গানে সুর কিংবা মিউজিক ভিডিও নয়, জোর দেওয়া হয়েছে গানের কথায়। গানের শেষে ‘ফর জোডি’ লিখে জর্ডানের প্রতি ভালোবাসাও প্রকাশ করেন গায়ক অ্যাডাম লেভিন।

কেশা
কেশা

রেইজিং হেল
‘টিকটক’ খ্যাত কেশাকে খুব একটা পাওয়াই যায় না। গান থেকে লম্বা লম্বা বিরতি নেওয়া রীতিমতো তাঁর অভ্যাস হয়ে দাঁড়িয়েছে। কেশার শেষ অ্যালবাম রেইনবো বেরিয়েছিল ২০১৭ সালে। এবার নতুন ঝড় নিয়ে হাজির হয়েছেন এই শিল্পী। বরাবরের মতোই তাঁর গানে আছে উদ্দামতা আর জীবনকে উপভোগ করার কথা। একবার শুনলেই মনে হবে, কেশা এখনো ফুরিয়ে যাননি। ফিরেছেন নিজ কণ্ঠে আরও শক্তি সঞ্চার করে। 

তবে এটাই কিন্তু শেষ নয়! এমন আরও নতুন গান নিয়ে আসছেন আরও অনেক তারকা শিল্পী! এই তালিকায় আছেন ডেমি লোভাটো, ডুয়া লিপাও! কী, অপেক্ষা করছেন তো?

সূত্র: ভালচার, বিলবোর্ড, ভ্যারাইটি, ডেইলি মেইল ইত্যাদি