এ কী হাল সঞ্জয়পত্নীর

মুম্বাই বিমানবন্দরে মান্যতা দত্ত। ছবি: ইউটিউব
মুম্বাই বিমানবন্দরে মান্যতা দত্ত। ছবি: ইউটিউব

বলিউডের ‘মুন্নাভাই’খ্যাত সঞ্জয় দত্তর স্ত্রী মান্যতা দত্ত এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রলড হওয়ার নতুন কারণ। তাঁর পোশাক নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো রে রে পড়ে গেছে। ট্রোলাররা নানান আপত্তিকর মন্তব্য ছুড়ে দিয়েছেন ৪০ বছর বয়সী মান্যতার উদ্দেশ্যে।

বিটাউন তারকারা হামেশাই ট্রোলিংয়ের শিকার হন। তবে একেক সময় তা সীমানা ছাড়িয়ে যায়। এবার তা–ই হলো। সম্প্রতি মান্যতাকে মুম্বাই বিমানবন্দরে দেখা যায়। এই সময় সঞ্জয়পত্নী যে পোশাক পরে ছিলেন, সে জন্য তাঁকে নানাভাবে হেনস্তা হতে হয়। মান্যতার এয়ারপোর্ট লুক ছিল নীলরঙা ফাটা জিনস এবং কালো টি–শার্ট। যত গন্ডগোল তার ফাটা জিনসকে ঘিরে। জিনসটি এতটাই ফাটা ছিল যে ঊরুর অনেকটা অংশ উন্মুক্ত ছিল।

আর টপাটপ পাপারাজ্জিরা ক্লিক ক্লিক শব্দে তা স্থিরচিত্র বানিয়ে ফেলল। সেই ছবি মুহূর্তেই ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। আর সমালোচনার তিরে বিদ্ধ হন মান্যতা। মন্তব্য এসেছে, ‘আহা রে, কত গরিব হলে এ রকম জিনস পরা যায়!’ একজন লিখেছে, ‘আম্মু, তোমার নতুন ঘরমোছা।’

সঞ্জয় দত্তর সঙ্গে মান্যতা দত্ত। ছবি: ইনস্টাগ্রাম
সঞ্জয় দত্তর সঙ্গে মান্যতা দত্ত। ছবি: ইনস্টাগ্রাম

মান্যতা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তাঁর এই এয়ারপোর্ট লুকের ছবি পোস্ট করেছিলেন। আর তারপর থেকে ট্রোলাররা নানান আপত্তিকর মন্তব্য করে চলেছেন। একজন ট্রোলারের মন্তব্য, ‘আমাদের দেশে পাগলের অভাব নেই। কারও শরীর ঢাকার কাপড় নেই। আর যার আছে, সে ঢাকে না।’ আর একজন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারী মন্তব্য করেছেন, ‘কেউ এই গরিবকে সাহায্য করো।’ আবার কেউ লিখেছেন, ‘আরে এইটুকুইবা কেন পরেছ, এটাও খুলে ফেলো।’ এ ছাড়া আরও অশালীন মন্তব্য করেছে ট্রোলাররা।

সঞ্জয় দত্তের প্রযোজনা সংস্থার সিইও হলেন মান্যতা। স্বামীর নানান অফিশিয়াল কাজ সামলান তিনি। মান্যতা প্রথম সবার নজরে আসেন প্রকাশ ঝার ‘গঙ্গাজল’ ছবিতে। এই ছবিতে তিনি এক আইটেম গানের সঙ্গে নেচেছিলেন। ২০০৮ সালে সঞ্জয় দত্তের সঙ্গে মান্যতার বিয়ে হয়। এই সময় তাঁর বয়স ছিল মাত্র ২৯ বছর। সঞ্জয়ের বয়স তখন ৫০। ২০১০ সালে মান্যতা দুই যমজ সন্তানের জন্ম দেন। তাদের নাম শরান ও ইকরা।

কিছুদিন আগে সোহা আলী খানও ট্রোলারদের নিশানার শিকার হন। সাইফ আলী খান কন্যা সারা আলী খানের রিপড (ফাটা) জিনস নিয়ে সমালোচনার ঝড় বয়ে গিয়েছিল।