আয়ুষ্মান খুরানা ও ভিকি কৌশল মুখোমুখি

আয়ুষ্মান খুরানা আর ভিকি কৌশলকে বলা হচ্ছে বলিউডের ভবিষ্যৎ। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
আয়ুষ্মান খুরানা আর ভিকি কৌশলকে বলা হচ্ছে বলিউডের ভবিষ্যৎ। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

বলিউড তারকা আয়ুষ্মান খুরানা আর ভিকি কৌশলকে বলা হচ্ছে বলিউডের ভবিষ্যৎ। ইতিমধ্যে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন দুজনই। তাঁরা কেউ কারও চেয়ে কম যান না। দুজনই বলিউডের দৌড়ে ছুটছেন উল্কার গতিতে। একের পর এক নতুন ছবির খবর নিয়ে আসছেন।

এ বছর যখন ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ঘোষণা আসে, তখন ভিকি কৌশলই আয়ুষ্মান খুরানাকে প্রথম খবরটা জানান। ভিকি কৌশল এই পুরস্কার জিতেছেন ‘উড়ি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ ছবির জন্য। অন্যদিকে আয়ুষ্মান জিতেছেন ‘আন্ধাধুন’ ছবির জন্য। আয়ুষ্মান খুরানা একাধিক সাক্ষাৎকারে জানিয়েছেন, এই ইন্ডাস্ট্রিতে ভিকি কৌশল তাঁর সবচেয়ে কাছের বন্ধু। আর এবার এই দুই বন্ধু মুখোমুখি। একই দিনে মুক্তি পেতে যাচ্ছে এই দুই অভিনেতার দুই ছবি।এই বেলা দর্শক কাকে বেছে নেন, সেটিই দেখার বিষয়।

আয়ুষ্মান খুরানা একের পর এক উপহার দিচ্ছেন হিট সব ছবি। ‘বালা’ সেই তালিকার সর্বশেষ সংযোজন। মুক্তির এক সপ্তাহের মাথায় এই ছবি ১০০ কোটি রুপির মাইলফলক পার করেছে। এই মুহূর্তে আয়ুষ্মান খুরানার সর্বশেষ ইনস্টাগ্রাম পোস্ট এটিই।

‘শুভ মঙ্গল জাদা সাবধান’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত
‘শুভ মঙ্গল জাদা সাবধান’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত

পরপর সাতটি হিট ছবি উপহার দেওয়া অভিনেতাদের একজন তিনি। আর যেসব ছবি করে তিনি ‘হিট মেশিন’ তকমা পাচ্ছেন, তার কোনোটিই বলিউডের মূল ধারার ছবি নয়। মূল ধারাকে চ্যালেঞ্জ করে তিনি রীতিমতো ‘ভুল ধারা’ বানিয়ে ফেলেছেন। আর বিকল্প জাতীয় গল্পকেই বানিয়ে ফেলেছেন মূল ধারার গল্প।

আয়ুষ্মান খুরানা ইনস্টাগ্রামে ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ ছবির একটি পোস্টার শেয়ার করে জানিয়েছেন, ছবিটি মুক্তি পাবে ২০২০ সালের ২১ ফেব্রুয়ারি। অন্যদিকে ওই দিন ভিকি কৌশলের ‘ভূত’ ছবিটি মুক্তি পাবে। আর যদি ছবি মুক্তির তারিখ বদলে না যায়, তাহলে এবার প্রমাণ হয়ে যাবে, তাঁদের মধ্যে কোন বন্ধুকে দর্শক বেশি আপন করে নিয়েছেন।

করণ জোহরের ‘কফি উইথ করণ’ অনুষ্ঠানে একসঙ্গে গিয়েছিলেন দুই বন্ধু আয়ুষ্মান খুরানা ও ভিকি কৌশল। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
করণ জোহরের ‘কফি উইথ করণ’ অনুষ্ঠানে একসঙ্গে গিয়েছিলেন দুই বন্ধু আয়ুষ্মান খুরানা ও ভিকি কৌশল। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

‘ভূত’ সম্পর্কে এই ছবির ঘনিষ্ঠ সূত্র ভারতের একটি দৈনিককে জানিয়েছে, ভিকি কৌশল এর আগে হরর ধারার কোনো ছবি করেনি। এই ধারার ছবিতে দর্শক ভিকিকে গ্রহণ করবেন কি না, তা একটা অগ্নিপরীক্ষা। আবার এই ছবি কিন্তু মুম্বাইয়ে ঘটে যাওয়া সত্যি ঘটনা অবলম্বনে বানানো। সে জন্যই ভিকি এই ছবির ব্যাপারে আগ্রহী হয়েছেন।

আয়ুষ্মান খুরানার ছবিটি আবার সমকামী প্রেমের গল্প। আয়ুষ্মান ছাড়াও এই ছবিতে দেখা যাবে নীনা গুপ্তা আর গজরাজ রাওকে। এমনও হতে পারে, এই দুই বন্ধু একসঙ্গে নিজেদের ছবির প্রচারণায় লেগে যেতে পারেন। বক্স অফিসের দৌড়ে ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ নাকি ‘ভূত’—কে জিতবে, তা সময়ই বলবে।