কারাভোগের পর আসছে রাজপালের ছবি

রাজপাল যাদব। ছবি: সংগৃহীত
রাজপাল যাদব। ছবি: সংগৃহীত

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা রাজপাল যাদব চলচ্চিত্র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করতে চেয়েছিলেন। সেই চলচ্চিত্র তৈরির জন্য ২০১০ সালে রাজপাল যাদব ও তাঁর স্ত্রী রাধা যাদবের প্রতিষ্ঠান শ্রী নৌরং গোদাভারি এন্টারটেইনমেন্ট দিল্লির মুরলি প্রজেক্টের কর্ণধার এম জি আগরওয়ালের কাছ থেকে পাঁচ কোটি রুপি ঋণ নেয়। রাজপাল যাদব পরিচালিত সেই ছবির নাম ‘আতা পাতা লাপাত্তা’। কিন্তু সেই টাকা পরিশোধ করতে ব্যর্থ হয় রাজপাল যাদবের প্রতিষ্ঠান। তখন ঋণ পরিশোধের অংশ হিসেবে যে চেক দেওয়া হয়েছিল, তাও ব্যাংক থেকে প্রত্যাখ্যাত হয়। এরপর রাজপাল যাদব আর তাঁর স্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করেন এম জি আগরওয়াল। সেই মামলায় গত বছর নভেম্বর মাসে রাজপাল যাদবকে ৩ মাসের কারাদণ্ডের নির্দেশ দেন দিল্লি হাইকোর্ট।

তিহার জেলে তিন মাস কারাভোগের পর বেরিয়ে আসেন রাজপাল যাদব। আবার নিজেকে নতুন করে গোছানোর উদ্যোগ নেন। নিজের কঠিন সময় পার করে এসে বার্তা সংস্থা আইএএনএসকে বলেন, ‘আমি আবার শুটিং করেছি। ছবির নাম “টাইম টু ড্যান্স”। সুরজ পাঞ্চোলি আর ইজাবেল কাইফ আছেন মূল চরিত্রে। এই ছবির নির্মাতাদের ধন্যবাদ জানাই, তাঁরা আমার ফিরে আসার জন্য অপেক্ষা করেছেন। জেল থেকে বের হওয়ার পর আমি এই ছবির কাজ শেষ করেছি।’

তিনি আরও বলেন, ‘এখন ছবির ধরন অনেকটা বদলে গেছে। আধা-বাণিজ্যিক ছবির সংখ্যা বেড়েছে। আর তার জন্য দর্শক অপেক্ষা করে বসে থাকে। যদি ছবির বিষয়বস্তু ভালো হয়, তাহলে ছবিটি চলবে। এটা শিল্পী এবং শিল্পের জন্য খুব ভালো সময়।’

রাজপাল যাদব। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
রাজপাল যাদব। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

জানা গেছে, ‘টাইম টু ড্যান্স’ ছবির কাজ শেষ। ২৯ নভেম্বর প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাচ্ছে। এখন তাঁর হাতে আছে ‘কুলি নাম্বার ওয়ান’ ও ‘বোলে চুড়িয়া’। জানা গেছে, এই ছবি দুটি মুক্তি পাবে আগামী বছর।

এর আগে রাজপাল যাদবকে ছয় মাসের কারাদণ্ডের নির্দেশ দেন দিল্লির কারকারডোমা আদালতের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অমিত অরোরা। আদালত রাজপাল যাদবকে ১১ কোটি ২ লাখ রুপি আর রাধা যাদবকে ৭০ লাখ রুপি জরিমানা করেন। এরপর হাইকোর্টে যান তিনি। তখন ট্রায়াল কোর্টের রায় মেনে নিয়ে সমঝোতা করার পরামর্শ দেওয়া হয় হাইকোর্ট থেকে। কিন্তু সেই টাকা দিতেও ব্যর্থ হন রাজপাল যাদব। আর এরপর হাইকোর্ট এই অভিনেতাকে তিন মাস কারাদণ্ড ও জরিমানা প্রদানের নির্দেশ দেন।