সালমান, অক্ষয়, রানীর টক্কর

>শীতের নাচন মনে করিয়ে দেয় বছর শেষ হতে চলল। সারা বছরের হিসাবের খাতা খুলে বসার আগে শেষটা তো একটা বড়সড় আনন্দের বিস্ফোরণ দিয়ে হতেই পারে। তাই বলিউড সেই ধামাকা দিতে প্রস্তুত। সালমান খান, অক্ষয় কুমার, রানী মুখার্জি, কার্তিক আরিয়ান একে অপরকে টক্কর দেওয়ার জন্য নিজেদের সেরা কাজটা নিয়ে হাজির হয়েছেন। একনজরে দেখে নেওয়া যাক ২০১৯–এর শেষে এসে বলিউডের বড় চমকগুলোর কথা। লিখেছেন প্রথম আলোর মুম্বাই প্রতিনিধি দেবারতি ভট্টাচার্য
পানিপথ
পানিপথ

পানিপথ

পরিচালক আশুতোষ গোয়ারিকার যোধা আকবর ছবিতে প্রমাণ করেছেন ইতিহাসনির্ভর সিনেমা বানাতে তিনি রীতিমতো পারদর্শী। এবার তিনি ইতিহাসের পাতা থেকে বড় পর্দায় জীবন্ত করতে চলেছেন পানিপথ-এর যুদ্ধকে। এই ছবিটি বানানোর জন্য দীর্ঘ গবেষণা করেছেন আশুতোষ। কাস্টিংয়ে তিনি রেখেছেন ভরপুর চমক। অর্জুন কাপুর, কৃতি শ্যানন, সঞ্জয় দত্তের পাশাপাশি জিনাত আমান, পদ্মিনী কোলাপুরিকে দেখা যাবে এই ছবিতে। ছবিতে ‘সদাশিব রাও ভাউ’ হয়ে ওঠার জন্য অর্জুন শুটিং চলাকালীন ন্যাড়া হয়ে গিয়েছিলেন। এমনকি চরিত্রের প্রয়োজনে এই বলিউড নায়ক ঘোরসওয়ারি, তলোয়ারবাজি সব কিছুর প্রশিক্ষণ নিয়েছেন। ছবিটি আগামী ৬ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে।

গুড নিউজ
গুড নিউজ

গুড নিউজ
বছরের শেষ বেলায় এসে অক্ষয় কুমার তাঁর ভক্তদের উপহার দিতে চলেছেন এক কমেডি ছবি। তবে প্রযোজক করণ জোহরের কথায় এই ছবির হাসিঠাট্টার মধ্যে লুকিয়ে আছে এক যন্ত্রণার কথা। নবাগত পরিচালক রাজ মেহেতা পরিচালিত গুড নিউজ ছবিতে আরও অভিনয় করেছেন কারিনা কাপুর খান, দিলজিত দোসাঞ্জ ও কিয়ারা আদভানি। বছরের শেষ সপ্তাহে, অর্থাৎ আগামী ২৭ ডিসেম্বর কমেডি এ ছবিটি মুক্তি পাবে। বলতে পারেন গুড নিউজ দিয়ে শেষ হবে বলিউডের এই বছরটা।

দাবাং থ্রি
দাবাং থ্রি

দাবাং থ্রি
আবার বড় পর্দায় আসছেন চুলবুল পান্ডে। বড়দিন সামনে রেখে প্রভুদেবা পরিচালিত ছবিটি মুক্তি পাবে আগামী ২০ ডিসেম্বর। দাবাং নামের আগের সব ছবি দারুণ ব্যবসা করেছে। তাই এবারও ছবিটি ঘিরে উত্তেজনার পারদ ঊর্ধ্বমুখী। আগের ছবিগুলোর মতো এবারও চুলবুলের স্ত্রী রাজ্জোর ভূমিকায় আছেন সোনাক্ষী সিনহা। এর পাশাপাশি এক নতুন মুখও এই ছবির মধ্য দিয়ে বলিউডে আসতে যাচ্ছেন, তাঁর নাম সাই মঞ্জরেকর। মূল খলনায়কের চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণের তারকা সুদীপ। এ ছাড়া আরবাজ খান, মাহি গিল, প্রীতি জিনতা, টিনু আনন্দ, মিলিন্দ গুনাজিসহ আরও অনেককে নিয়ে বলিউড ছবিটি তৈরি।

মর্দানি টু
মর্দানি টু

মর্দানি টু
এ সময়ের কার্তিক আরিয়ান থেকে শুরু করে শক্তিমান অভিনেতা অক্ষয় কুমার, সালমান খানের মতো সব বলিউড নায়ককে একাই টক্কর দিতে আসছেন রানী মুখার্জি। আবার তাঁকে দেখা যাবে দাপুটে পুলিশ অফিসার শিবানির চরিত্রে। ২০১৪ সালে রানী অভিনীত মর্দানি ছবিটি বক্স অফিসে সফল হয়। ছবিতে তাঁর অভিনয়ও দারুণ প্রশংসিত হয়। পাঁচ বছর পর সেই সফল চরিত্রটি নিয়ে আবার ফিরছেন রানী। যশরাজ ফিল্মসের ব্যানারে নির্মিত এই ছবি মুক্তি পাবে আগামী ১৩ ডিসেম্বর।

দ্য বডি
দ্য বডি

দ্য বডি
এমরান হাশমি ও ঋষি কাপুর অভিনীত এই সিনেমা একটি স্প্যানিশ ছবির রিমেক। এই মুহূর্তে থ্রিলারধর্মী ছবিটির সব থেকে বড় চমক বলিউড অভিনেতা ঋষি কাপুর। লম্বা চিকিৎসাপ্রক্রিয়া শেষে ক্যানসারমুক্ত হয়ে ফেরার পর দ্য বডি হতে যাচ্ছে তাঁর প্রথম ছবি। রহস্যে ভরা এই ছবিতে ঋষি কাপুরকে দুঁদে তদন্তকারী অফিসারের চরিত্রে দেখা যাবে। দ্য বডি ছবিটি পরিচালনা করেছেন জিতু জোসেফ। ছবিটি মুক্তি পাবে আগামী ১৩ ডিসেম্বর।

পতি পত্নী অউর ওহ
পতি পত্নী অউর ওহ

পতি পত্নী অউর ওহ
রিমেক ছবির তালিকায় নতুন সংযোজন পতি পত্নী অউর ওহ। সত্তরের কালজয়ী ছবি পতি পত্নী অর ওহ-এর রিমেক ছবিটি। তবে এবার এটি নির্মিত হয়েছে বর্তমান সময়ের প্রেক্ষাপটে। ছবির পরিচালক মুদ্দাসর আজিজ। সঞ্জীব কুমার, বিদ্যা সিনহা, রঞ্জিতাকে দেখা গিয়েছিল মূল ছবিটিতে। রিমেক ছবিতে সঞ্জীব কুমারের চরিত্রে দেখা যাবে এ প্রজন্মের হার্টথ্রব কার্তিক আরিয়ানকে। ছবির দুই নায়িকা হলেন ভূমি পেড়নেকর ও অনন্যা পান্ডে। ইতিমধ্যে ছবিটি ঘিরে উন্মাদনা তুঙ্গে। এই কমেডি রোমান্টিক ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ৬ ডিসেম্বর।