'অভিনয় বিষয়টা আমার ভালো লাগে'

জান্নাতুল হিমি।  ছবি: সংগৃহীত
জান্নাতুল হিমি। ছবি: সংগৃহীত
>

তরুণ নির্মাতাদের জন্য মেরিল-প্রথম আলোর মঞ্চ ‘ফেইম ফ্যাক্টরি’ থেকে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র যদি জানতে দেখানো হবে আজ আরটিভিতে সন্ধ্যা ৭টা ২০ মিনিটে। লস্কর নিয়াজ মাহমুদ পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন জান্নাতুল হিমি। ছবিটি প্রসঙ্গে জানতে গতকাল রোববার কথা হয় তাঁর সঙ্গে।

‘যদি জানতে’ ছবির মাধ্যমে আসলে কী জানা যাবে?
কয়েক মাস আগে ছবিটির শুটিং করেছিলাম। অনেক কিছু মনে নেই। তবে যতদূর জানি, বইপাগল এক মানুষের কাহিনি নিয়ে ছবির গল্প। এই কবির চরিত্রে অভিনয় করেছেন ইয়াশ রোহান। তাঁর প্রেমিকার চরিত্রে আমি। কবির সঙ্গে তাঁর অবুঝ প্রেমিকার অকারণে ভুল বোঝাবুঝির ব্যাপারগুলো এই ছবিতে তুলে ধরা হয়েছে। দেখা যাবে, কবির হঠাৎ মৃত্যুতে তাঁর ডায়েরি ও লেখাগুলো প্রেমিকার হাতে এলে তাঁর মধ্যে আফসোস তৈরি হয়। এমন কাহিনি নিয়ে গল্প এগোতে থাকে।

‘যদি জানতে’ ছবিতে কাজ করতে কেন ভালো লেগেছে?
অভিনয়শিল্পী ইয়াশ ও পরিচালক নিয়াজের সঙ্গে এটি আমার প্রথম কাজ। একজন কেমন সহশিল্পী ও অন্যজন কেমন পরিচালক—সে সম্পর্কেও কোনো ধারণা ছিল না। ঝালকাঠিতে আমরা শুটিং করেছিলাম। হোমওয়ার্ক খুব ভালো ছিল। দেখলেই বোঝা যাচ্ছিল, কী করতে চায়। প্রস্তুতির ব্যাপার ভালো থাকায় কাজটি করতেও ভালো অভিজ্ঞতা হয়েছিল।

আপনি তো আরেকটি ছবিতেও অভিনয় করেছিলেন?
ইমপ্রেস টেলিফিল্মের হঠাৎ দেখা নামে একটা ছবির কাজ করেছিলাম। ওই ছবিতে ভারতীয় অভিনয়শিল্পী দেবশ্রী রায়ের তরুণী সময়ের চরিত্রে আমি অভিনয় করেছি। পুরো ছবিটি দেবশ্রী রায়ের ফ্ল্যাশব্যাকে।

ছবিতে কি নিয়মিত হতে চান?
অভিনয় বিষয়টাই আমার ভালো লাগে। বেশ কয়েকটি ছবিতে অভিনয়ের ব্যাপারে কথাও হয়েছে। কিন্তু বেশির ভাগ গল্প একই মনে হয়। শোনার পর মনে হয়, এ ধরনের ছবি তো দেখেছি।

নাটকের ব্যস্ততা বলুন।
ভুল থেকে ফুল, মায়াবী রোদ, তোমার হাতটি ধরে নাটকের কাজ করলাম।