বিজয় দিবসে নেটফ্লিক্সে 'ইতি, তোমারই ঢাকা'

ইতি, তোমারই ঢাকা ছবির পোস্টার
ইতি, তোমারই ঢাকা ছবির পোস্টার

আজ ১৬ ডিসেম্বর বিজয় দিবসের দিন সকালে জানা গেল, জনপ্রিয় স্ট্রিমিং সাইট নেটফ্লিক্সে এখন থেকে দেখা যাবে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ইতি, তোমারই ঢাকা। আগেই জানা গিয়েছিল, নেটফ্লিক্সে পাওয়া যাবে ছবিটি। তবে নিশ্চিত ছিল না দিনক্ষণ।

আন্তর্জাতিক পরিমণ্ডলে ইমপ্রেস টেলিফিল্মের চলচ্চিত্রগুলো নিয়ে কাজ করছেন আবু শাহেদ ইমন। তিনি বলেন, ‘সারা বিশ্বে নেটফ্লিক্সের সাবস্ক্রাইবারের সংখ্যা ১৫ কোটির বেশি। এই বিশালসংখ্যক দর্শকের সামনে এর আগে ইমপ্রেস থেকে সরাসরি নেটফ্লিক্সে স্থান করে নিয়েছিল নূর ইমরান মিঠু পরিচালিত কমলা রকেট। এরই ধারাবাহিকতায় এবার ইমপ্রেস থেকেই নেটফ্লিক্সের মতো প্ল্যাটফর্মে স্থান করে নিল ইতি, তোমারই ঢাকা। বাঙালি জাতির এই গর্বের দিনে ছবিটি নেটফ্লিক্সে জায়গা করে নেওয়ায় আমরা গর্বিত।’

গত ১৫ নভেম্বর দেশের ১৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় দেশের প্রথম অমনিবাস ছবি, ইতি, তোমারই ঢাকা। বর্তমানে মুক্তির ৫ম সপ্তাহে রাজধানীর যমুনা ব্লকবাস্টারে চলছে ছবিটি। গত বছরের অক্টোবরে এশিয়ার সবচেয়ে বড় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব বুসান চলচ্চিত্র উৎসবে বিশ্ব প্রিমিয়ার হয়। এরপর এক বছর ধরে বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয় ছবিটি।

ইতি, তোমারই ঢাকা বা সিনসিয়ারলি ইয়োরস, ঢাকা (ইংরেজি নাম) ছবিটি দেখা যাবে নেটফ্লিক্সে।
ইতি, তোমারই ঢাকা বা সিনসিয়ারলি ইয়োরস, ঢাকা (ইংরেজি নাম) ছবিটি দেখা যাবে নেটফ্লিক্সে।

ইতি, তোমারই ঢাকার নির্বাহী প্রযোজক ফরিদুর রেজা সাগর ও ইবনে হাসান খান। ক্রিয়েটিভ প্রযোজক আবু শাহেদ ইমন। ছবিটির দৈর্ঘ্য ২ ঘণ্টা ১৬ মিনিট। ১১টি ছোটগল্প মিলে এই ছবি। প্রতিটি গল্পের দৈর্ঘ্য ১০ থেকে ১২ মিনিট। ছবিগুলো নির্মাণ করেছেন বাংলাদেশের ১১ জন তরুণ নির্মাতা—গোলাম কিবরিয়া ফারুকী, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়, নুহাশ হুমায়ূন, মাহমুদুল ইসলাম, মীর মোকাররম হোসেন, রাহাত রহমান, রবিউল আলম রবি, সালেহ সোবহান অনীম, সৈয়দ আহমেদ শাওকী, তামিন নূর ও তানভীর আহসান।

এই ছবিতে অভিনয় করেছেন বাংলাদেশের খ্যাতনামা ৫৪ জন অভিনয়শিল্পী। নানা রঙের বৈচিত্র্যময় সব চরিত্র নিয়ে পর্দায় হাজির হবেন তাঁরা। দেখা যাবে ফজলুর রহমান বাবু, ইলোরা গওহর, নুসরাত ইমরোজ তিশা, অর্চিতা স্পর্শিয়া, অ্যালেন শুভ্র, ইরেশ যাকের, মোস্তফা মনোয়ার, মনোজ প্রামাণিক, ইন্তেখাব দিনার, শতাব্দী ওয়াদুদ, ইয়াশ রোহান, রওনক হাসান, শেহতাজ, গাউসুল আলম শাওন, মোস্তাফিজুর নূর ইমরান, দোয়েল ম্যাশ, লুৎফর রহমান জর্জসহ আরও অনেককে।

যাঁরা বানিয়েছেন এই ছবি।
যাঁরা বানিয়েছেন এই ছবি।

এর আগে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত টেলিভিশন আর পিঁপড়াবিদ্যা ছবি দুটিও স্থান করে নিয়েছিল নেটফ্লিক্সে।