বর্ষপূর্তিতে তারকারা মিলে গাইলেন দেশের গান

গান বাংলা চ্যানেলের বর্ষপূর্তিতে সবাই মিলে গাইছেন ‘ধনধান্য পুষ্পভরা’ গানটি ।  ছবি: সংগৃহীত
গান বাংলা চ্যানেলের বর্ষপূর্তিতে সবাই মিলে গাইছেন ‘ধনধান্য পুষ্পভরা’ গানটি । ছবি: সংগৃহীত

দেশ ও দেশের বাইরের বাংলাভাষী গানপ্রেমীদের জনপ্রিয় চ্যানেল গান বাংলা ছয় পেরিয়ে সাতে পা দিয়েছে। বিশেষায়িত এই চ্যানেলের ছয় বছর উদ্যাপন এবং সাতে পদার্পণের মুহূর্তটি স্মরণীয় করে রাখতে শুধু গানের তারকাদের নিয়ে নয়, রাজনীতি, খেলা, ব্যবসা-বাণিজ্য অঙ্গনের তারকাদের মিলনমেলা ঘটিয়েছিলেন চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপস ও চেয়ারপারসন ফারজানা মুন্নী।

১৬ ডিসেম্বর রাত ১২টা ১ মিনিটে চ্যানেলটির প্রগতি সরণি কার্যালয়ে কেক কাটার মধ্য দিয়ে ছয় বছর উদ্যাপন অনুষ্ঠান শুরু হয়। এরপর মঞ্চে সব অঙ্গনের তারকাদের ডেকে নেন কৌশিক হোসেন তাপস। ক্রিকেট তারকা সাকিব আল হাসান যেমন ছিলেন, তেমনি ছিলেন চলচ্চিত্রের মৌসুমী, নসুরাত ফারিয়া, আরিফিন শুভ, সাইমন। ছিলেন গানের জগতের রফিকুল আলম, মাকসুদ, হামিন আহমেদ, বালাম, হৃদয়, মিনার, রেশমীসহ তরুণ প্রজন্মের গায়ক-গায়িকারা। সবাই একসঙ্গে ‘ধনধান্য পুষ্পভরা’ গানটি পরিবেশন করেন।

ছয় বছর ধরে বাংলা গানের আন্তর্জাতিক অঙ্গনে পৌঁছে দেওয়ার কাজটি করে চলেছে গান বাংলা। সেই ধারাবাহিকতায় ২০১৬ সালে ‘মিউজিক ফর পিস’ স্লোগান সামনে রেখে চ্যানেলটি দেশি-বিদেশি শিল্পীদের অংশগ্রহণে শুরু করে আন্তর্জাতিক সংগীত প্রকল্প ‘উইন্ড অব চেঞ্জ’। ৩৫টি দেশের খ্যাতনামা শিল্পীদের অংশগ্রহণে দেশীয় গানের আন্তর্জাতিক মানের উপস্থাপনের মধ্য দিয়ে দেশে ও আন্তর্জাতিক পরিমণ্ডলে প্রশংসা অর্জন করে প্রতিষ্ঠানটি।

গান বাংলার চেয়ারপারসন ফারজানা মুন্নী বলেন, ‘খুব ভালো লাগে যখন দেশে এবং দেশের বাইরে যেখানেই যাই, বাংলা গানের প্রসঙ্গ উঠতেই আমাদের চ্যানেলের উইন্ড অব চেঞ্জের কথা সবাই বলেন। ছয় বছর পেরোনোর আগ মুহূর্তে আমরা আরও কিছু নতুন প্রকল্প হাতে নিয়েছি। নতুন বছরে বাস্তবায়ন শুরু হবে। সবার প্রতি কৃতজ্ঞতা, যাঁরা ছয় বছর ধরে আমাদের পাশে ছিলেন।’

গান বাংলা চ্যানেলের ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপস বলেন, ‘শুধু গানের জগতের নয়, বিনোদন অঙ্গনের সবাই আমাদের ডাকে সব সময় সাড়া দেন, ভালোবাসা জানান—এটাই আমাদের এগিয়ে যাওয়ার সবচেয়ে বড় শক্তি। এটাই আমাদের জন্য উপহার। এসব নিয়ে আমরা এগিয়ে যেতে চাই।’