সে চায় আমি যেন সব সময় গান নিয়ে ব্যস্ত থাকি: কনা

কনা  ছবি: প্রথম আলো
কনা ছবি: প্রথম আলো
>

নতুন জীবনে প্রবেশ করেছেন সংগীতশিল্পী দিলশাদ নাহার কনা। গত ২১ এপ্রিল ঢাকার একজন ব্যবসায়ীকে বিয়ে করেন এই সংগীত তারকা। বিয়ের পরও একইভাবে গানে ব্যস্ত সময় পার করছেন তিনি। শিগগিরই একটি নতুন মিউজিক ভিডিও প্রকাশের প্রস্তুতি নিচ্ছেন। এসব ছাড়াও নানা বিষয় নিয়ে প্রথম আলোর সঙ্গে কথা বললেন তিনি।

কেমন চলছে শিল্পীর সংসার?
এখনো শ্বশুরবাড়িতে উঠিনি। মা–বাবার সঙ্গেই আছি। পারিবারিকভাবে বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হওয়ার পর শ্বশুরবাড়িতে উঠব। সেই অনুষ্ঠানের দিন-তারিখ এখনো ঠিক হয়নি।

গানের ব্যাপারে শ্বশুরবাড়ির উৎসাহ কেমন?
সত্যি কথা বলতে, গানের ব্যাপারে আমার বরের আন্তরিকতাই সবচেয়ে বেশি। সে চায় আমি যেন সব সময় গান নিয়ে ব্যস্ত থাকি। ভালো ভালো গান করি।

তো গানের ব্যস্ততা কেমন?
অনেক। শীতকালে স্টেজ শোর ব্যস্ততা বেশিই থাকে। মাসের বেশির ভাগ দিনই কোথাও না কোথাও শো থাকে। এই মুহূর্তে গাড়িতে, শো করতে পাবনা যাচ্ছি। ফিরেই আবার সিলেটে শো আছে। এর বাইরে নিয়মিত চলচ্চিত্রে গান করছি।

অডিও গান খুব একটা করছেন না, কেন?
এই মুহূর্তে ফিল্মের গান বেশি করা হয়। বেশ কয়েকটি প্রতিষ্ঠানের আহ্বানে এ বছর বেশ কিছু অডিও গান করেছি। নিজের ইউটিউব চ্যানেলের জন্য একটি ফোক গানও কাভার করেছি।

‘রেশমি চুড়ি’র পর সেই রকম মিউজিক ভিডিও আর করলেন না কেন?
অনেক দিন থেকেই একটি গান করার চেষ্টা করছি। গত সপ্তাহে ভয়েস দিয়েছি। গানটি লিখেছেন কলকাতার প্রিয় চট্টোপাধ্যায়, সুর ও সংগীতায়োজন করেছেন আকাশ সেন। ভিডিওসহ গানটি প্রকাশ করতে চাই। ঢাকা ও ঢাকার বাইরে এত ঘন ঘন স্টেজ শো করতে যেতে হচ্ছে যে সময়ের অভাবে গানটির ভিডিও করতে পারলাম না। আশা করছি তাড়াতাড়ি ভিডিওটি করে আগামী মাসে প্রকাশ করব। আমার নিজের ইউটিউব চ্যানেল থেকে এটি প্রকাশিত হবে।