ওয়েবে ২০২০ কাঙ্ক্ষিত ১০ সিরিজ

>২০১৯ ছিল ওয়েব মুভি আর সিরিজের বছর। গেম অব থ্রোনস–এর সাত রাজ্যের কাহিনি একদিকে শেষ হয়েছে, অন্যদিকে ব্ল্যাক মিরর পঞ্চম কিস্তি দেখিয়েছে নতুন চমক। নতুন বছরে পুরোনো কোনো সিরিজ আবার নতুন করে পেতে যাচ্ছেন ভক্তরা? কিংবা একেবারে আনকোরা কোনো সিরিজ কি এবার দাগ কাটবে মনে?

থার্টিন রিজনস হোয়াই: চতুর্থ কিস্তি 
মৃত্যুর পরও রেখে যাওয়া টেপ দিয়ে হ্যানাহ বেকার ভূতের মতো ভয় দেখিয়ে গেছে, তা বেশ ভালো করেই জানেন ওয়েব সিরিজ দর্শকেরা। সর্বশেষ গত বছর মুক্তি পাওয়া সিরিজটির তৃতীয় কিস্তি ব্রাইস ওয়াকারকে নিয়ে এক বিরাট তাণ্ডব হয়েছে। তা আরও বাড়িয়ে দিতে এবং নতুন আরও রোমাঞ্চ নিয়ে এ বছরের মাঝামাঝি সময়ে আসতে পারে নেটফ্লিক্সের জনপ্রিয় সিরিজটির শেষ কিস্তি। 

ব্ল্যাক মিরর: ষষ্ঠ কিস্তি 
সাইফাই সিরিজ ব্ল্যাক মিরর যাঁরা দেখেছেন, তাঁরা অধীর হয়ে আছেন এই সিরিজের পরবর্তী মৌসুমের জন্য। গত বছর মুক্তি পাওয়া সিরিজের তিনটি পর্বই পেয়েছে জনপ্রিয়তা। সিরিজের ষষ্ঠ মৌসুমটি এ বছরের কবে নাগাদ মুক্তি পাবে, তা পরিষ্কার করেনি স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স, তবে নতুন মৌসুম যে আসছে তাতে কোনো সন্দেহ নেই।

নার্কোস: মেক্সিকো
গুয়াডালাজারা কার্টেলের নেতা হিসেবে নাকি ডিয়েগো লুনা ফিরছেন। তাই বলা যায় নেটফ্লিক্সের নার্কোস: মেক্সিকো সিরিজের ভক্তদের অপেক্ষার পালাও শেষ হতে যাচ্ছে। এই সিরিজের নতুন মৌসুম মুক্তি পেতে চলেছে ১৩ ফেব্রুয়ারি। 

দ্য ফ্যালকন অ্যান্ড দ্য উইন্টার সোলজার 
ফ্যালকন ও উইন্টার সোলজার—এই দুইয়ে মিলে কী চমক দেখাবে, তা জানা যাবে ২০২০ সালেই। নেটফ্লিক্সকে টক্কর দিতে এই বছরে বড় প্রযোজনা নিয়ে তৈরি হচ্ছে স্ট্রিমিং প্ল্যাটফর্ম ডিজনি প্লাস, দ্য ফ্যালকন অ্যান্ড দ্য উইন্টার সোলজার এরই একটি। এই মিনি সিরিজটি এ বছরের শেষ দিকে মুক্তি পাওয়ার কথা শোনা যাচ্ছে।

পিকি ব্লাইন্ডার্স: ষষ্ঠ কিস্তি
টমি শেলবির ভক্তের সংখ্যা বেড়েই চলেছে। সিরিজের শেষ মুক্তি পাওয়া পর্ব দর্শকের মনে দারুণ ঝড় তুলেছিল। সেই ঝড় দমাতেই এ বছর আসছে পিকি ব্লাইন্ডার্স–এর ষষ্ঠ কিস্তি। যদিও মুক্তির চূড়ান্ত তারিখ নিয়ে রহস্য করছে নেটফ্লিক্স।

সেলেনা: দ্য সিরিজ 
গত শতকের আশির দশকে সেলেনা কুইন্টানিলা পশ্চিমা গানের জগতে সাড়া ফেলেছিলেন। মেক্সিকো–মার্কিন বংশোদ্ভূত এই শিল্পী মাত্র ২৩ বছর বয়সে মারা যান। তিনি খুন হন, তা–ও নিজেরই ফ্যান ক্লাবের সভাপতির হাতে। এই অকালপ্রয়াত তারকার জীবন নিয়েই নেটফ্লিক্স তৈরি করেছে নতুন সিরিজ সেলেনা: দ্য সিরিজ। এটি মুক্তি পেতে যাচ্ছে এ বছরই।

চিলিং অ্যাডভেঞ্চারস অব সাবরিনা: তৃতীয় পর্ব 
নেটফ্লিক্সের আরেক জনপ্রিয় সিরিজ চিলিং অ্যাডভেঞ্চারস অব সাবরিনার তৃতীয় পর্ব ২৪ জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে। সাবরিনা স্পেলম্যান চরিত্রে অভিনেত্রী কিয়েরনান শিপকার ভক্তদের অপেক্ষায় রাখতে রাখতে ধৈর্যের বাঁধ প্রায় ভেঙেই ফেলেছিলেন। হ্যারি পটারের হারমাইয়োনির মতো এই চরিত্রেরও অগণিত ভক্ত তৈরি হয়েছে। যাঁরা অপেক্ষা করছিলেন, তাঁদের অপেক্ষার পালা অবশেষে শেষ হতে যাচ্ছে। 

লুসিফার: পঞ্চম কিস্তি
লুসিফার ভক্তদের জন্য ২০২০ সালে ভালো ও খারাপ দুই সংবাদই আছে। লুসিফার ভক্তদের জন্য মন খারাপ করা খবর হলো এটিই হতে যাচ্ছে এই সিরিজের শেষ কিস্তি। আর সুসংবাদটি হলো আগে ১০ পর্বেই লুসিফার শেষ করে দেওয়ার কথা ছিল। কিন্তু নেটফ্লিক্স ঘোষণা দিয়েছে শেষ কিস্তিতে দর্শক দুই ধাপে পাবেন ১৬টি পর্ব।

স্ট্রেঞ্জার থিংস: চতুর্থ কিস্তি
‘হপার কি বেঁচে আছে?’ ওয়েব সিরিজ দর্শকদের মধ্যে গত বছরের সবচেয়ে বেশিবার ওঠা প্রশ্ন ছিল এটা। এই প্রশ্নের জবাব পাওয়া যেতে পারে এ বছর স্ট্রেঞ্জার থিংস সিরিজের চতুর্থ কিস্তিতে। এটা নিশ্চিত যে স্ট্রেঞ্জার থিংস–এর চতুর্থ কিস্তি আসতে যাচ্ছে। তবে কেউই নিশ্চিত নয় এর মুক্তির দিনের ব্যাপারে।

ডার্ক: তৃতীয় কিস্তি
একটা কথা রীতিমতো প্রচলিত, ডার্ক যাঁরা দেখেছেন, তাঁদের কাছে আর সব থ্রিলার অথবা সাইফাই সিরিজ পানসে লাগবে। তাই থ্রিলারভক্তদের জন্য সুখবর ২০২০ সালে আসছে ডার্ক–এর নতুন কিস্তি।

মুসাব্বির হুসাইন
সূত্র: হোয়াটস অন নেটফ্লিক্স অবলম্বনে