১১ পেরিয়ে ১২ বছরে পড়ল এবিসি রেডিও

এবিসি রেডিওর প্রতিষ্ঠাবার্ষিকীতে কেক কাটছেন অতিথি, কর্মকর্তা ও কর্মীরা।  ছবি: প্রথম আলো
এবিসি রেডিওর প্রতিষ্ঠাবার্ষিকীতে কেক কাটছেন অতিথি, কর্মকর্তা ও কর্মীরা। ছবি: প্রথম আলো

পথচলার ১১ বছর পেরিয়েছে এবিসি রেডিও এফএম ৮৯.২। শ্রোতাদের ভালোবাসা নিয়ে তারা পাড়ি দিতে চায় সামনের দিনগুলো। শ্রোতাদের চাহিদার কথা মাথায় রেখে আরও নতুন উদ্যমে পথচলার আশাবাদ নিয়ে ১২ বছরের যাত্রা শুরু করেছে প্রতিষ্ঠানটি। ফেলে আসা সময়কে বিদায় ও নতুনকে স্বাগত জানাতে গতকাল মঙ্গলবার বিকেলে প্রতিষ্ঠানটির কারওয়ান বাজার কার্যালয়ে আয়োজন করা হয় কেক কাটা অনুষ্ঠানের।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এবিসি রেডিও সেজেছিল বর্ণিল সাজে। প্রতিষ্ঠানটির প্রধান পরিচালন কর্মকর্তা এহসানুল হক টিটো বলেন, ‘আমরা ১১ বছর বছর পাড়ি দিয়ে এসেছি। আমাদের জন্য এই সময়টা অনেক বেশি জানা, বোঝা ও শেখার ছিল। আশা করি, নতুন বছরে আমরা শ্রোতাদের আকাঙ্ক্ষা, পছন্দ এবং আগ্রহের দিকে আরও বেশি নজর দিতে পারব।’
অনুষ্ঠান বিভাগের প্রধান গাজী শারমীন আহমেদ বলেন, ‘আমরা নতুন কিছু করে দেখাতে চাই। শ্রোতাদের চাহিদার কথা মাথায় রেখে আমরা কয়েকটি অনুষ্ঠান চালু করেছি। অভূতপূর্ব সাড়া পেয়েছি। শিগগিরই আরও চমকপ্রদ খবর আমরা দিতে পারব।’
২০০৯ সালের ৭ জানুয়ারি বাণিজ্যিক পরিচালনা শুরু করেছিল এবিসি রেডিও।

জন্মদিনের শুভেচ্ছা জানাতে এবিসি রেডিওর কার্যালয়ে উপস্থিত ছিলেন লাবু রহমান, লিংকন, রাফা, পলাশ, তানযীর তুহিন, অবন্তী সিঁথি, যাযাবর রাসেল এবং গানেল দল সহজিয়া, ট্রেইনরেক, কনক্লুলশনসহ দেশের জনপ্রিয় তরুণ গায়ক ও শিল্পীরা। জন্মদিনের এই শুভক্ষণে এবিসি রেডিওর সব শ্রোতা, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীকে আন্তরিক শুভেচ্ছা জানানো হয়েছে।
এবারের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বিকেল পাঁচটায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, ট্রান্সকম গ্রুপের ফাইন্যান্স ডিরেক্টর আতিকুর রহমান, এবিসি রেডিওর নির্বাহী পরিচালক জালালউদ্দিন আকন্দ, প্রধান পরিচালন কর্মকর্তা এহসানুল হক টিটো, অনুষ্ঠানপ্রধান গাজী শারমীন আহমেদকে সঙ্গে নিয়ে কেক কাটেন। এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে স্মরণ করা হয় প্রতিষ্ঠানটির সদ্যপ্রয়াত সহকর্মী, গায়ক ও সংগীত পরিচালক পৃথ্বিরাজকে।