শেষ দিন নায়ক-নায়িকার পরিচয়

‘সাহসী যোদ্ধা’য় অভিনয় করেছেন ইমন ও শিরিন শিলা। ছবি: ফেসবুক থেকে
‘সাহসী যোদ্ধা’য় অভিনয় করেছেন ইমন ও শিরিন শিলা। ছবি: ফেসবুক থেকে

শুটিং শেষ হলো ‘সাহসী যোদ্ধা’ চলচ্চিত্রের। পপি, শিরিন শিলা ও ইমন অভিনীত চলচ্চিত্রটি শেষ দিনের চিত্র ধারণ ছিল শুক্রবার। বসুন্ধরা তিন শ ফিট এলাকাতে একটি অ্যাকশন দৃশ্য ধারণ হয়। মজার বিষয় হলো, গল্পের এই দৃশ্যটিতেই নায়ক ও নায়িকার মধ্যে প্রথম পরিচয় হয়। সেই দৃশ্যটি ধারণ করা হলো একদম ছবির শেষ শুটিংয়ে।

ছবির নায়ক ইমন বলেন, ‘বিষয়টি বেশ মজার। ছবির গল্পের প্রথম ভাগেই আমার আর শিলার পরিচয় হয়। এরপর ধীরে ধীরে প্রেম। কিন্তু সেই দৃশ্যটি শেষ দিন শেষ শুটিং হিসেবে করা করা হলো।’ ছবিতে সোনালি চরিত্রে অভিনয় করছেন শিরিন শিলা। লোকেশন থেকে শুক্রবার বিকেলে মুঠোফোনে প্রথম আলোকে তিনি বলেন, ছবির গল্পে আমার আর ইমনের পরিচয় হয় এমন একটি দৃশ্যের শুটিং শেষের পথে। কিছুক্ষণের মধ্যেই ছবির শুটিং শেষ হয়ে যাবে।

দৃশ্যটি প্রসঙ্গে ছবির পরিচালক সাদেক সিদ্দিকী জানান পপি, শিরিন শিলা ও রিপা তিন বোন। বাইরে ঘুরতে গিয়েছেন। হই–হুল্লোড়, আনন্দ করে তাঁরা একটি গান করেন সেখানে। এরপর বাড়িতে ফেরার পথে একদল গুন্ডাবাহিনী তাঁদের ওপর হামলা করে। ইমন এসে মারপিট করে গুন্ডাবাহিনীর হাত থেকে রক্ষা করেন তিনজনকে। পরিচয় হয় শিলার সঙ্গে। এমন একটি দৃশ্য। কিন্তু ছবির প্রথম ভাগের দৃশ্যের কাজ সবশেষে এসে করলে ছবির ধারাবাহিকতা রক্ষার সমস্যা হবে না?—তিনি বলেন, ‘যদিও এই দৃশ্যটি ছবির গল্পের প্রথম ভাগের। তারপরও দৃশ্যটি শেষে এসে করলাম। সমস্যা হয়নি। সেই দিকটা খেয়াল রেখেই কাজটি করেছি। মাঝে ছবির কাজ একটু আটকে গিয়েছিল। তা না হলে আরও আগেই কাজ শেষ করতে পারতাম।’

প্রায় এক বছর পর সাহসী যোদ্ধা ছবির কাজ শেষ হলো। এফডিসি, বসুন্ধরা তিন শ ফিট, নরসিংদী, পুবাইল, মানিকগঞ্জ ও কক্সবাজারে শুটিং হয় ছবিটির।