এক বছর পর আভাসের গান

আভাস ব্যান্ডের সদস্যরা।  ছবি: সংগৃহীত
আভাস ব্যান্ডের সদস্যরা। ছবি: সংগৃহীত

‘শিরোনামহীন’ থেকে বের হয়ে ‘আভাস’ গড়েছেন সংগীতশিল্পী তানযীর তুহীন। ইতিমধ্যে ব্যান্ডটি পেরিয়েছে দুই বছরেরও বেশি সময়। এসেছে দুটি গান। করা হয়েছে বেশ কিছু কনসার্টও। এবার তৃতীয় গান আসছে নতুন বছরে। গানটির শিরোনাম রাখা হয়েছেন ‘বাস্তব’। আগামী ফেব্রুয়ারি মাসে এটি প্রকাশে প্রস্তুতি নিচ্ছে ব্যান্ডটি।

নতুন গানের কথা ও সুর দুটোই আভাসের। এখন চলছে গান তৈরির শেষ দিকের কাজ। তানযীর তুহীন বলেন, ‘ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহের মধ্যে গানটি প্রকাশ করব। মিউজিক ভিডিও প্রস্তুত। এটি আমাদের তৃতীয় গান। এখন গানের শেষ দিকের কাজের জন্য কিছু সময় লাগবে। তারপরেই প্রকাশিত হবে আমাদের নিজস্ব চ্যানেলে।’

তুহীন জানান, একটি অনুষ্ঠানের মাধ্যমে নিজেদের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ করবেন তাঁরা। সেখানে আমন্ত্রিত অতিথিরা অংশগ্রহণ করবেন। ‘বাস্তব’ গানটিরও মিউজিক ভিডিও করেছে গুপি বাঘা প্রডাকশন লিমিটেড। তাঁদের দ্বিতীয় গান ‘আভাস’ ভক্ত–শ্রোতারা বেশ পছন্দ করেছে।

আভাস ব্যান্ডের প্রথম গান ‘মানুষ-১’ আসে ২০১৮ সালের আগস্ট মাসে। গত বছর জানুয়ারি মাসে প্রকাশিত হয় ব্যান্ডটির নামেই ‘আভাস’ শিরোনামের গান। ইউটিউবে ৪৩ লাখেরও বেশি বার দেখা হয়েছে এটি। এবার প্রকাশিত হচ্ছে তৃতীয় গান ‘বাস্তব’। আভাস ব্যান্ডের বর্তমান লাইনআপ হলো, ভোকাল—তুহীন, লিড—সুমন, বেস—রাজু, ড্রামস—রিঙ্কু, কি-বোর্ডস—শাওন।