ঝড় তুললেন দুই লাতিনকন্যা

‘সুপার বোল হাফটাইম শো’–এর মঞ্চে শাকিরা ও জেনিফার লোপেজ। ছবি: এএফপি
‘সুপার বোল হাফটাইম শো’–এর মঞ্চে শাকিরা ও জেনিফার লোপেজ। ছবি: এএফপি

২৪ ঘণ্টার বেশি সময় ধরে ইউটিউবের ‘ট্রেন্ডিং’ তালিকার ১ নম্বরে অধিষ্ঠিত হয়েছিলেন দুই লাতিনকন্যা—জেনিফার লোপেজ ও শাকিরা। ‘সুপার বোল হাফটাইম শো’–এর মঞ্চে তাঁদের গান ও নাচের পরিবেশনা ঝড় তুলেছে বিশ্বব্যাপী। শাকিরার ‘ওয়াকা ওয়াকা’ থেকে শুরু করে জেনিফার লোপেজের ‘জেনি অন দ্য ব্লক’—এই গানগুলো বিক্রি এক দিনের ব্যবধানে বেড়ে গেছে কয়েক গুণ। এই পরিবেশনার জন্য শাকিরা ও জেনিফার কেউই পারিশ্রমিক নেননি। তবে তাঁদের পরিশ্রম ঠিকই রং দেখিয়েছে। ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম, ইউটিউব—সবখানেই এখন এই দুই লাতিনকন্যার প্রশংসা।

ইউটিউবে হিট
২ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার মিয়ামি গার্ডেনের হার্ড রক স্টেডিয়ামে হয় ‘সুপার বোল হাফটাইম শো’। এতে মূল পরিবেশনা ছিল লাতিন আমেরিকার দুই সংগীত তারকা জেনিফার লোপেজ ও শাকিরার। এবারই প্রথম এ দুজন একসঙ্গে উঠলেন মঞ্চে। দেখালেন চোখধাঁধানো নাচ ও গানের পরিবেশনা। ৩ ফেব্রুয়ারি ১৪ মিনিটের পরিবেশনাটি ওঠে ইউটিউবে। গত মঙ্গলবার দুপুর পর্যন্ত ভিডিওটি ৬ কোটিবার দেখা হয়ে গেছে। ইউটিউবে ওঠার পর থেকেই বিশ্বের বিভিন্ন দেশের ইউটিউব ট্রেন্ডিং তালিকার ১ নম্বরে উঠে যায় ভিডিওটি। সামাজিক যোগাযোগমাধ্যমে #সুপারবোল২০২০ ‘ট্রেন্ড’ করতে শুরু করে তখন থেকেই।

বিক্রি বেড়েছে

তিন ধাপে মোট ২০টি গানের সংকলন পরিবেশন করেন শাকিরা ও জেনিফার লোপজ। শাকিরা নিজের জনপ্রিয় ‘ওয়াকা ওয়াকা’, ‘হিপস ডোন্ট লাই’, ‘হোয়েনএভার হোয়ারএভার’ যেমন গেয়েছেন, তেমনই গেয়েছেন লেড জ্যাপলিনের ‘কাশ্মীর’, কার্ডি বি’র ‘আই লাইক ইট’। অন্যদিকে জেলোও (জেনিফারের ডাক নাম) নিজের সেরা গানগুলো নিয়ে উঠেছিলেন মঞ্চে, দেখিয়েছেন পোল ডান্স আর কণ্ঠ মিলিয়েছেন নিজের মেয়ে এমার সঙ্গে। এত এত চমক মঞ্চে দেখার পর দর্শক আবার নতুন করে জেলো ও শাকিরাকে নিয়ে মেতে ওঠেন। এই পরিবেশনা প্রচারের পরপরই তাঁদের গানগুলোর বিক্রি বেড়ে যায়। বিলবোর্ড সাময়িকী জানায়, প্রতিটি গানের ডাউনলোড প্রায় ৫ গুণ পর্যন্ত বেড়ে গেছে।

ছিল আরও চমক

শুধু শাকিরা আর জেলো নন, ‘সুপার বোল’ মঞ্চ গান দিয়ে উত্তাপ বাড়িয়েছেন ডেমি লোভাটো। তাঁর পরিবেশনাটিও পেয়েছে প্রশংসা। এ ছাড়া শাকিরা ও জেলোর পোশাক, ৫০ বছর বয়সেও জেলোর চোখধাঁধানো পোল ড্যান্স, শাকিরার লাতিন নাচ—সবই এখন রীতিমতো ভাইরাল। এবারের এই ‘সুপার বোল হাফটাইম’ পরিবেশনাকে শাকিরা–জেলো যে মাত্রায় পৌঁছে দিলেন, তা অনেক দিন শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করে রাখবে, এটা এখনই বলা যায়।

সূত্র: বিলবোর্ড, লস অ্যাঞ্জেল টাইমস ও বিবিসি অবলম্বনে