'স্মৃতির ফানুস' মিউজিক ভিডিওর যাত্রা শুরু হলো

সংবাদ সম্মেলনে সুস্মিতা আনিস, তাহসান খান, তানজিন তিশা ও ইরফান সাজ্জাদ। ছবি: সংগৃহীত
সংবাদ সম্মেলনে সুস্মিতা আনিস, তাহসান খান, তানজিন তিশা ও ইরফান সাজ্জাদ। ছবি: সংগৃহীত

কণ্ঠশিল্পী তাহসান খান ও সুস্মিতা আনিস প্রথমবারের মতো দ্বৈতকণ্ঠে গাইলেন। ভালোবাসা দিবস উপলক্ষে এই গানটির শিরোনাম ‘স্মৃতির ফানুস’। টিউন অ্যান্ড ট্র্যাকস স্টুডিওতে রেকর্ড হওয়া গানটি প্রকাশ পেয়েছে আজ শনিবার। সোনারগাঁও হোটেলে একটি সংবাদ সম্মেলনে গানটির মিউজিক ভিডিওর আনুষ্ঠানিক যাত্রা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তাহসান খান, সুস্মিতা আনিস, ইরফান সাজ্জাদ, তানজিন তিশাসহ এ গানের সংশ্লিষ্টরা।

নিউ মিউজিক প্যারাডাইরে ব্যানারে সুস্মিতা আনিসের ইউটিউব চ্যানেলে প্রকাশ হওয়া এ গানের ভিডিওতে জুটি বেঁধে হাজির হয়েছেন অভিনেতা ইরফান সাজ্জাদ ও অভিনেত্রী তানজিন তিশা। তাঁদের এখানে স্বামী–স্ত্রী চরিত্রে দেখা গেছে।

গানটির সুর ও কম্পোজিশন করেছেন তাহসান খান। মিউজিক করেছেন মেনন। ‘যদি কখনো মনের ভুলে ভুল করে আমায় মনে পড়ে, খুঁজে দেখো পাবে ঠিকই আমাকে ওই আকাশের তারায়, একটু সময় দিয়ো আমায়, সঙ্গে তোমার উড়াব ‘স্মৃতির ফানুস’ এমন কথার গানটি যৌথভাবে লিখেছেন তাহসান খান ও লিমন।

কণ্ঠশিল্পী তাহসান খান ও সুস্মিতা আনিস প্রথমবারের মতো দ্বৈত কণ্ঠে গাইলেন। ছবি: সংগৃহীত
কণ্ঠশিল্পী তাহসান খান ও সুস্মিতা আনিস প্রথমবারের মতো দ্বৈত কণ্ঠে গাইলেন। ছবি: সংগৃহীত

সুস্মিতা আনিস বলেন, ‘সত্যি কথা বলতে কি, যখন গাইছিলাম তখন থেকেই মনে হচ্ছিল কথা ও সুরে অন্য এক কল্পনার ভুবনে আমাদের ভাসিয়ে নিয়ে যাবে গানটি। তাহসানকে ধন্যবাদ, এই গানে আমার সঙ্গী হওয়ার জন্য। আর দুই তারকা ইরফান সাজ্জাদ ও তানজিন তিশাকে অনেক ভালোবাসা জানাই। অল্প সময়ে তাঁরা খুব ভালো কাজ করেছেন। ’

গায়ক তাহসান খান তাঁর অভিজ্ঞতা জানিয়ে বলেন, ‘স্মৃতির ফানুস’ গানটি সব বয়সের, সব শ্রোতার হৃদয়মন ছুঁয়ে দেবে অনায়াসে। সবাই যাঁর যাঁর জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করেছেন গানের এই প্রকল্পটি যেন সফল হয়। এর সুর-মিউজিক, ভিডিও সব মিলিয়ে টিমটা ছিল দারুণ। আর ইরফান সাজ্জাদ ও তানজিন তিশা এই ভিডিওতে অনবদ্য ছিলেন। শ্রোতারা ভালোবাসা দিবসে গানটি শুনে মজা পাবেন, ভিডিওটি দেখেও মজা পাবে বলে প্রত্যাশা করছি।

ইরফান সাজ্জাদ তাঁর অনুভূতি প্রকাশ করে বলেন, ‘এর আগে আমি ও তিশা এমন চরিত্রে কাজ করিনি। এখানে স্মৃতির হাত ধরে নব্বই দশকের একটি জুটি হিসেবে হাজির হয়েছি আমরা। “স্মৃতির ফানুস” একটি নিখুঁত প্রেমের গান। আমার মনে হয় এটি এবারের ভালোবাসা দিবসের সেরা গান হবে।’ অভিনেত্রী তানজিন তিশা বলেন, দর্শক এখানে নতুন করে দেখবেন সাজ্জাদ-তিশাকে।