অনুরোধে অতিথি ঈশিতা

রুমানা রশিদ ঈশিতা। ছবি: ফেসবুক থেকে
রুমানা রশিদ ঈশিতা। ছবি: ফেসবুক থেকে

নাট্যকারের অনুরোধে অতিথি চরিত্রে অভিনয় করলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনয়শিল্পী ঈশিতা। সম্প্রতি চট্টগ্রামে এই নাটকের শুটিং শেষ হয়। গীতিকবি আসিফ ইকবালের লেখা ‘কেন’ শিরোনামের এই নাটকের পরিচালক মাহমুদুর রহমান।

অনেক দিন ধরে নাটকের অভিনয়ে নেই ঈশিতা। এর মাঝে বেশ কিছু গান করেছেন, মূলত গান গেয়েই খবরের শিরোনাম হয়েছেন। গান করে প্রশংসাও পাচ্ছেন। সবার আগ্রহে অনুপ্রাণিতও ঈশিতা। গেল বছর অবশ্য ‘আগুনের নোনাজল’ শিরোনামে একটি নাটকে অভিনয় করেন। তবে সেটি ছিল কেন্দ্রীয় চরিত্রে। অতিথি চরিত্রে সর্বশেষ অভিনয় করেন ‘শ্বেত বসনা’ নামের একটি নাটকে। জিনাত হাকিমের সেই নাটকটি ২০০০ সালে প্রচারিত হয় বলে জানা গেছে। সে হিসেবে ২০ বছরের মাথায় আবার অতিথি চরিত্রে অভিনয় করলেন।

ঈশিতা বলেন, ‘আমি তো এখন বিশেষ দিবসে নাটকে অভিনয় করি। তবে ভালোবাসা দিবসের আগে লম্বা সময় দেশে ছিলাম না। তাই অনেকে আমাকে পায়নি। ‘কেন’ নাটকের ব্যাপারে রচয়িতা আসিফ ইকবাল ভাই চেয়েছিলেন, আমি অভিনয় করি। গল্প পড়ার পর আমারও ভালো লাগে। তাই সময় বের করে শুটিং করেছি। সুন্দর আয়োজনে শুটিংও হয়েছে। নাটকে চরিত্রটি অতিথির, কিন্তু বেশ গুরুত্বপূর্ণ।’

‘কেন’ নাটকে ঈশিতার বিপরীতে অভিনয় করেছেন আফরান নিশো। নাটকের আরও দুজন অভিনয়শিল্পী হলেন মেহজাবীন চৌধুরী ও তৌসিফ মাহবুব। নাটকটি গানচিল–এর ইউটিউবে ভালোবাসা দিবসে প্রচারিত হবে।