জলপরি জাহ্নবী, কেতাদুরস্ত ভিকি

‘ল্যাকমে সামার/রিসোর্ট ২০২০’-এর সূচনার রাতে জাহ্নবী কাপুর ও ভিকি কৌশল। ছবি: ইনস্টাগ্রাম
‘ল্যাকমে সামার/রিসোর্ট ২০২০’-এর সূচনার রাতে জাহ্নবী কাপুর ও ভিকি কৌশল। ছবি: ইনস্টাগ্রাম

‘আজ আমার মন চেয়েছিল জলপরি হতে। তাই আজকের রাতে আমি জলপরির সাজে সেজেছি’ প্রথম আলোকে এক মিষ্টি হাসির সঙ্গে এভাবেই বললেন জাহ্নবী কাপুর।

কুড়ির তারুণ্যে ঝলমলিয়ে উঠেছিল ‘ল্যাকমে সামার/রিসোর্ট ২০২০’–এর সূচনার রাত। ভারতে ফ্যাশনের ক্ষেত্রে এটি বছরের সবচেয়ে বড় রাতগুলোর একটি। এই রাতে এক মঞ্চে হাজির ছিলেন ভারতের নামকরা সব ডিজাইনার। ল্যাকমের এই রাতে নচিকেত ভারবে, রাহুল মিশ্র, পারমিতা ব্যানার্জি, কণিকা গোয়েল, কুণাল রাওয়ালসহ একাধিক ডিজাইনারের ডিজাইন করা পোশাক পরে মডেলরা র‍্যাম্পের মঞ্চ আলোকিত করেন।

জলপরি সেজেছেন জাহ্নবী। ছবি: ইনস্টাগ্রাম
জলপরি সেজেছেন জাহ্নবী। ছবি: ইনস্টাগ্রাম

গরমে সুতির সাবেকি পোশাকের পাশাপাশি ট্রেন্ডি পোশাকের পসরা নিয়ে হাজির ছিলেন ডিজাইনাররা। তবে এই রাতে সবচেয়ে অবাক করেছে ঐতিহ্যবাহী বাহারি রঙের, বৈচিত্র্যময় নকশার পাগড়ি। ল্যাকমের সূচনার রাতকে আরও মোহময় করে তোলেন বলিউড অভিনেত্রী জাহ্নবী কাপুর। প্রখ্যাত ডিজাইনার রাহুল মিশ্রর ডিজাইন করা লেহেঙ্গা-চোলি পরে তিনি এসেছিলেন রাতটিকে আরও উজ্জ্বল করতে।

জাহ্নবী পরেছিলেন কচি কলাপাতা রঙের এমব্রয়ডারি লেহেঙ্গার ওপরে নেট ও ব্রোকেটের কাজ করা নীলরঙা চোলি। জাহ্নবীর লেহেঙ্গায় ধরা দিয়েছিল নানান জলজ উদ্ভিদ। যেন চমৎকার নকশা করা এক জালে আটকা পড়েছেন পানির নিচের দেশের রাজকন্যা। নিজের ফ্যাশন স্টেটমেন্ট নিয়ে জাহ্নবী বলেন, ‘আমি আমার মুড অনুযায়ী পোশাক নির্বাচন করি। আর আমি অসম্ভব মুডি। পাশাপাশি নিজের আরামের কথাটাও আবশ্যিকভাবে মাথায় রাখতে হয়। আজ আমার জলপরি হয়ে উঠতে মন চেয়েছে। তাই আজ রাতে জলপরির সাজে সেজেছি। আর এই সাজে আমি খুবই খুশি।’

ভিকি কৌশল। ছবি: ইনস্টাগ্রাম
ভিকি কৌশল। ছবি: ইনস্টাগ্রাম

ল্যাকমের এই রাত আরও ঝলমলে হয়ে ওঠে ‘উড়ি’ খ্যাত বলিউড তারকা ভিকি কৌশলের উপস্থিতিতে। জাহ্নবী ও ভিকির যুগলবন্দীতে জমজমাট ছিল এই আয়োজন। ভিকির পরনে ছিল মাসাবা গুপ্ত ও কুণাল রাওয়ালের ডিজাইন করা পোশাক৷ তিনি পরেছিলেন কালো ট্রাউজার, সঙ্গে সাদা প্রিন্স কুর্তি। ওপরে আবার কালো ওয়েস্ট ও লম্বা কোট।

ল্যাকমের সূচনার রাতে এই পোশাকে হাজির হয়েছিলেন জাহ্নবী কাপুর। ছবি: ইনস্টাগ্রাম
ল্যাকমের সূচনার রাতে এই পোশাকে হাজির হয়েছিলেন জাহ্নবী কাপুর। ছবি: ইনস্টাগ্রাম

এবারের আয়োজনে প্রথম তারকা জুটি হিসেবে হাঁটলেন জাহ্নবী কাপুর ও ভিকি কৌশল। স্টেজে তাঁরা একে অন্যের দিকে তাকিয়ে হাত ধরে এসেছেন। দুজনে একসঙ্গে হেঁটেছেনও। সেসব ছবি ইতিমধ্যে সাড়া ফেলেছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

এদিকে বলিউডের দাপুটে অভিনয়শিল্পী ভিকি প্রথমবার ফ্যাশনের আঙিনায় পা রাখলেও তিনি ছিলেন আত্মবিশ্বাসে ভরপুর৷ এই বলিউড নায়ক নিজের ফ্যাশন স্টেটমেন্ট সম্পর্কে বলেন, ‘আমি এমন পোশাক পরতে পছন্দ করি, যা আমার ব্যক্তিত্বকে আরও উদ্ভাসিত করে। সঙ্গে অবশ্যই স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রাখি। আমি কখনোই সেই ধরনের পোশাক নির্বাচন করি না, যা আমার প্রতিনিধিত্ব করে না বা যা পরে আমি আরাম পাই না।’
মঙ্গলবার রাত সোয়া নয়টায় শুরু হয়ে ল্যাকমে সামার/রিসোর্ট ২০২০ উদ্বোধনের সংক্ষিপ্ত অনুষ্ঠান চলেছে রাত ১০টা পর্যন্ত। ১২ তারিখে শুরু হয়ে ১৬ তারিখ পর্যন্ত চলবে এই আয়োজন।