ল্যাকমে ফ্যাশন উইক ২০২০ : মঞ্চ আলো করে সাদিয়ার রিকশাচিত্র

সাদিয়া রূপার ডিজাইন করা পোশাকে একজন মডেল। ছবি: সংগৃহীত
সাদিয়া রূপার ডিজাইন করা পোশাকে একজন মডেল। ছবি: সংগৃহীত

টা টা বলে শীত বিদায় জানানোর আগেই ল্যাকমে হাজির গরমের পসরা নিয়ে। গতকাল বুধবার মুম্বাইয়ের জিও গার্ডেনে জাঁকজমকের সঙ্গে শুরু হলো ‘ল্যাকমে ফ্যাশন উইক সামার/রিসোর্ট ২০২০’। ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত পাঁচ দিনের এই আয়োজনে নামীদামি ডিজাইনারের চোখধাঁধানো পোশাকের প্রদর্শন চলবে। এবার ল্যাকমে ফ্যাশন উইকের ২০ বছর পূর্তির এই আসরে তারুণ্যের পাশাপাশি অভিজ্ঞতা মিলেমিশে একাকার। তবে এই আয়োজনে প্রথম দিনই নজর কাড়লেন বাংলাদেশের ডিজাইনার সাদিয়া রেজওয়ানা। 

ল্যাকমে ফ্যাশন শোর প্রথম দিন নবীনদের দাপট অব্যাহত। প্রতিবারের মতো এবারও অভিজাত ফ্যাশন প্রতিষ্ঠান আইএনআইএফডির হাত ধরে মঞ্চে পরিচয় হলো চার তরুণ ডিজাইনারের। অখিল নাগপাল, অনন্যা মোদী জৈন, চন্দ্রিমা অগ্নিহোত্রী, মন্নর শেঠি-হরষনা কান্দারি ল্যাকমের প্রথম সকালে পরিবেশন করেন গরমের আরামদায়ক ও উৎসবের পোশাক।
দুপুরে নজর কাড়েন বাংলাদেশের তরুণ ডিজাইনার সাদিয়া রেজওয়ানা। তাঁর পোশাকের নকশায় উঠে এসেছে বাংলাদেশের ঐতিহ্যবাহী রিকশাচিত্র। সাদা জমিনে জমকালো রিকশাচিত্র উদ্বোধনী দিনেই আনে অভিনবত্ব।

সবার প্রশংসায় উচ্ছ্বসিত সাদিয়া প্রথম আলোকে বলেন, ‘বাংলাদেশের বলাকা সিল্কের ওপর রিকশাচিত্র এনেছি। রিকশাশিল্পীরাই পোশাকের ওপর রংতুলির আঁচড় টেনেছেন। পুরান ঢাকার হানিফ পাপ্পু ও তাঁর দুজন সহকারী মিলে এই নকশা করেছেন।’ সাদিয়া বলেন, নিজের দেশ এবং সল্টলেক আইএনআইএফডিকে প্রতিনিধিত্ব করতে পেরে দারুণ লাগছে। আইএনআইএফডি লঞ্চপ্যাড আয়োজিত গতকালের এই শোতে সাদিয়া ছাড়া আরও চার নবীন ডিজাইনার পোশাকের প্রদর্শন করেন। শোয়ের শো–স্টপার ছিলেন বলিউড অভিনেত্রী নেহা ধুপিয়া।

স্বপ্নিল সিন্ধের পাশ্চাত্য পোশাক পরে র‍্যাম্পে ঝড় তোলেন সানি। ছবি: সংগৃহীত
স্বপ্নিল সিন্ধের পাশ্চাত্য পোশাক পরে র‍্যাম্পে ঝড় তোলেন সানি। ছবি: সংগৃহীত

ল্যাকমের শেষবেলা আরও উজ্জ্বল হয়ে ওঠে সানি লিওনি ও অনন্যা পান্ডের উপস্থিতিতে। স্বপ্নিল সিন্ধের পাশ্চাত্য পোশাক পরে র‍্যাম্পে ঝড় তোলেন সানি। তাঁর পরনে ছিল ডিজনির চরিত্র ছাপা কালো খাটো ফ্রক, এর ওপরে কালো জমকালো জ্যাকেট। পায়ে ছিল কালো হাই হিল হান্টিং শু৷
সংবাদ সম্মেলনে সানি বলেন, ‘প্রতিবারই ল্যাকমের আসরে নিজেকে নতুনভাবে আবিষ্কার করি। এবার স্বপ্নিল আমায় খুব সুন্দর করে সাজিয়ে তুলেছেন। আমার দারুণ লাগছে।’
সানির পরপরই ল্যাকমের আসর জমিয়ে দেন বলিউডের নবাগতা সুন্দরী অনন্যা পান্ডে। তবে তাঁর ফ্যাশন স্টেটমেন্ট নয়, এক আলোচনা সভায় অনন্যা ট্রোলিং থেকে নেপোটিজম সব বিষয় নিয়ে খোলাখুলি কথা বলেন।