ফিরছে 'ফ্রেন্ডস': একদম পাকা কথা

টিভি সিরিজ ফ্রেন্ডস–এর শিল্পী।  ছবি: সংগৃহীত
টিভি সিরিজ ফ্রেন্ডস–এর শিল্পী। ছবি: সংগৃহীত

গত শতকের জনপ্রিয়তম টিভি সিরিজ ফ্রেন্ডস ফিরছে আবার। অনেক দিন ধরে এই প্রত্যাবর্তন ঘিরে গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে এবার খবর একেবারে পাকা। প্রত্যাবর্তনের এই বিশেষ পর্ব তৈরি করছে এইচবিও ম্যাক্স। একটি মাত্র বিশেষ পর্বের জন্যই পুরো ‘ফ্রেন্ডস’ শিল্পীরা দীর্ঘ ১৫ বছর পর আবার এক হচ্ছেন। এই এক পর্বের জন্য প্রত্যেক শিল্পী পাচ্ছেন ২৫ লাখ মার্কিন ডলার (প্রায় সাড়ে ২১ কোটি টাকা)। 

এইচবিও ম্যাক্স নতুন স্ট্রিমিং প্ল্যাটফর্ম। মে মাসে এর উদ্বোধন হবে। এতে ফ্রেন্ডসের প্রত্যাবর্তনের বিশেষ পর্বটি প্রচারের তারিখ এখনো ঠিক হয়নি। তবে এই প্ল্যাটফর্মের চিফ কনটেন্ট অফিসার কেভিন রেইলে ফ্রেন্ডস-এর প্রত্যাবর্তন নিয়ে বলেছেন, ‘হ্যাঁ, এখন তো একে প্রত্যাবর্তন বলাই যায়, কারণ ডেভিড (শুইমার), জেনিফার (অ্যানিস্টন), কার্টনি (কক্স), ম্যাট (লিব্ল্যাঙ্ক), লিসা (কুডরো) ও ম্যাথিউ (পেরি) আবারও এইচবিও ম্যাক্স স্পেশালের জন্য একত্র হচ্ছেন। ফ্রেন্ডস লাইব্রেরির সঙ্গে এই বিশেষ পর্ব যুক্ত থাকবে।’
এ ছাড়া এই সিরিজের অন্যতম অভিনেতা ম্যাথিউ পেরি গতকাল ইনস্টাগ্রামে তাঁর ফ্রেন্ডস সহশিল্পীদের সঙ্গে তোলা পুরোনো একটি ছবি পোস্ট করে লেখেন, ‘এটা হতে যাচ্ছে…’। এর পরপরই ফ্রেন্ডস বাকি শিল্পীরাও ছবিটি শেয়ার করে ভক্তদের মধ্যে পাকাপাকিভাবে সুখবরটি ছড়িয়ে দেন।

১৯৯৪ থেকে ২০০৪ সাল পর্যন্ত যুক্তরাষ্ট্রের টেলিভিশন নেটওয়ার্কে প্রচারিত হয়েছিল ফ্রেন্ডস। ২০০৪ সালে এই জনপ্রিয় সিটকম টিভি সিরিজের শেষ পর্বটি শুধু যুক্তরাষ্ট্রের দেখেছিল ৫ কোটি ২৫ লাখ দর্শক। এরপর এ প্রজন্মের কাছে এই সিরিজ নিয়ে আসে নেটফ্লিক্স। ১৫ বছর আগে শেষ হয়ে যাওয়া সিরিজটি এখনো তরুণদের কাছে জনপ্রিয়। ২০১৮ সালে নেটফ্লিক্সের হিসাবে যুক্তরাষ্ট্রে এটি সর্বোচ্চবার দেখা কোনো সিরিজ, আর যুক্তরাজ্যে এটি ছিল দ্বিতীয় সর্বোচ্চ।
ফ্রেন্ডস তারকারা আবার এক হতে যাচ্ছেন—এমন গুঞ্জন শুরু হয় গত অক্টোবরে। সে সময় ফ্রেন্ডসের ‘র‌্যাচেল’, অর্থাৎ অভিনেত্রী জেনিফার অ্যানিস্টন তাঁর বাকি ৫ ‘ফ্রেন্ডস’ নিয়ে একটি ছবি পোস্ট করেছিলেন ইনস্টাগ্রামে। সেই পোস্টের কারণে পুরো ইনস্টাগ্রাম ক্রাশ করতে বসেছিল। তখন থেকেই একটু একটু বাড়ছিল গুঞ্জন, বাড়ছিল রোমাঞ্চ। অবশেষে আনুষ্ঠানিক ঘোষণা দর্শকের অপেক্ষাকে আরও বাড়িয়ে দিল। সূত্র: বিবিসি