ঈদের আগেই 'শাহেনশাহ'

শাকিব খান।  ছবি: প্রথম আলো
শাকিব খান। ছবি: প্রথম আলো

শুধু ঈদ উত্সবেই মুক্তির জন্য দুই বছর ধরে আটকে রাখা হয়েছে শাকিব খান, নুসরাত ফারিয়া ও রোদেলা জান্নাতের শাহেনশাহ ছবিটি। প্রযোজনা প্রতিষ্ঠান থেকে বেশ আগেই ঘোষণা করা হয়েছিল এবার ঈদুল ফিতরে মুক্তি পাবে এটি। কিন্তু হঠাৎ করেই মুক্তি এগিয়ে নেওয়া হলো। ঈদ নয়, আগামী ৬ মার্চ ছবিটি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া। ছবিটি মুক্তির লক্ষ্যে প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে গতকাল সোমবার বিকেলে প্রযোজক পরিবেশক সমিতি বরাবর একটি আবেদন করা হয়েছে।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সেলিম খান বলেন, ‘শুধুমাত্র ঈদ উত্সবেই মুক্তির জন্য দুবছর ধরে ছবিটি আটকে রেখেছি। চূড়ান্ত সিদ্ধান্ত ছিল ঈদুল ফিতরে মুক্তি দেব। কিন্তু বেশ কয়েকজন হলমালিকের অনুরোধে হল বাঁচানোর স্বার্থে ৬ মার্চ মুক্তির সিদ্ধান্ত নিয়েছি। মুক্তির অনুমতি পেতে প্রযোজক পরিবেশক সমিতিতে আবেদন করেছি। তাঁরাও ইতিবাচকভাবে নিয়েছেন আবেদনটি।’

এই প্রযোজক আরও বলেন, ‘এরই মধ্যে প্রায় চল্লিশটি হলের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত হয়েছে। আশা করছি এক শর কাছাকাছি হলে মুক্তি দিতে পারব শাহেনশাহ।’ এদিকে প্রযোজক পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম আবেদন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আবেদনটা এসেছে। এখনো মিটিং হয়নি। বিকেলে মিটিং হবে। এরপর সিদ্ধান্ত। এটি ভালো উদ্যোগ। বীর মুক্তি পেয়েছে, এরপর শাহেনশাহ মুক্তি পাবে। এভাবে অন্তত এক মাস পরপর বড় ছবি আসতে হবে, তা না হলে হল বাঁচানো যাবে না। আর হল না বাঁচলে সিনেমাও বাঁচবে না।’ শাহেনশাহ ছবিটি পরিচালনা করেছেন শামীম আহমেদ।