রাকুলের ফিটনেস-প্রীতি

রাকুল প্রীত সিং।  ছবি: ইনস্টাগ্রাম
রাকুল প্রীত সিং। ছবি: ইনস্টাগ্রাম

ফিটনেস নিয়ে দারুণ সচেতন দক্ষিণ ভারতের অভিনেত্রী রাকুল প্রীত সিং। শারীরিক সৌন্দর্যে ঘাটতি হয়, এমন কিছুকে আগেই না করেন সদ্য বলিউডে পা রাখা এ অভিনেত্রী।
শারীরিক সৌন্দর্য–সচেতনতা বলিউড নায়িকাদের মনোযোগের কেন্দ্র। শুধু তা–ই নয়, এটি তাঁদের সম্পদও। কারিনা কাপুর খান, শিল্পা শেঠি থেকে শুরু করে হালের দিশা পাটানি কিংবা সারা আলী খান—সবাই ফিটনেস নিয়ে বেজায় সচেতন। আর এ ব্যাপারে দক্ষিণের রাকুল আরও কয়েক কদম এগিয়ে। কাজের চাপে দিনে ব্যায়ামাগারে যেতে না পারলে সমস্যা নেই, রাতে শরীরচর্চার কাজ সেরে নেন। তবুও একদিনও শরীরচর্চা বাদ যাওয়া চলবে না।

এই বলিউড অভিনেত্রীর বিশ্বাস, কাজ যেমন জরুরি, তেমনি ফিটনেসও। শুধু কি তাই? মুম্বাই শহরে রাকুলের দু–দুটি ব্যায়ামাগার আছে। এ বিষয়ে সবাইকে উৎসাহিতও করেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর পোস্ট দেখলেই তা চোখে পড়ে। এবার একদম সাফ জানিয়ে দিলেন, যে চরিত্রই হোক, কোনোভাবেই ফিটনেসের ক্ষতি করে অভিনয় করবেন না তিনি।

অজয় দেবগনের সঙ্গে রাকুলকে দে দে পেয়ার দে ছবিতে দেখা গেছে। ছবির পরিচালক ছিলেন আকিব আলী। ছবিটিতে রাকুলের সৌন্দর্য পছন্দ হয়েছে বলিউড ভক্তদের। ওই ছবির জন্য তিনি ১০ কেজি ওজন কমিয়েছিলেন। এবার তাঁকে প্রশ্ন করা হলো, চরিত্রের প্রয়োজনে রাকুল কি নিজের ওজন বাড়াতে পারেন? তাঁর জবাবে তিনি বলেন, ‘আমি এমন কোনো কাজ করব না, যার প্রভাব আমার শরীরে পড়ে। নিজের শরীরকে নিয়ে আমি কোনোভাবেই নিরীক্ষা করতে যাব না।’

বোঝা গেল, চরিত্রের গুরুত্বের চেয়ে শারীরিক সৌন্দর্যই এই বলিউড অভিনেত্রীর কাছে প্রধান। ফিটনেস ঠিক রাখতে ভালো চরিত্রও হাতছাড়া করতে রাজি তিনি। রাকুল প্রীত সিং এখন ব্যস্ত তাঁর পরবর্তী ছবির কাজে।