'আমার ওপর জিন ভর করে'

পূজা চেরি। ছবি: ফেসবুক থেকে
পূজা চেরি। ছবি: ফেসবুক থেকে

১৩ মার্চ নাদের চৌধুরী পরিচালিত ‘জ্বীন’ ছবি মুক্তি পাওয়ার কথা। গত বৃহস্পতিবার সন্ধ্যায় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ফেসবুক পেজে প্রকাশিত হয়েছে ছবিটির শেষ পোস্টার। পোষ্টারে ছবির নায়িকা পূজা চেরির একটি ভৌতিক চেহারা দেখানো হয়েছে। পোষ্টার প্রকাশের পর বেশ প্রশংসা পাচ্ছেন বলে জানিয়েছেন পূজা চেরি। এ ছাড়া পূজা অভিনীত ছবি ‘সাইকো’ এপ্রিল মাসে ও ‘শান’ ঈদুল ফিতরে মুক্তির কথা আছে। অভিনয় ও ব্যক্তিগত ব্যস্ততা—কেমন যাচ্ছে পূজার দিনকাল? আলাপে জানালেন খানিকটা।

পূজা চেরি। ছবি: ফেসবুক থেকে
পূজা চেরি। ছবি: ফেসবুক থেকে

এর আগেও ‘জ্বীন’ ছবির বেশ কয়েকটি পোস্টার প্রকাশিত হয়েছে। এবার আপনার একটি ভৌতিক ছবি দিয়ে পোস্টার প্রকাশিত হয়েছে। কেমন সাড়া?
এর আগেও চারটি পোস্টার প্রকাশিত হয়েছে। এটি পাঁচ নম্বর। এটিই শেষ পোস্টার। তবে শেষটা থেকে বেশি সাড়া পাচ্ছি। ফেসবুকে প্রচুর শেয়ার হচ্ছে। সবাই ভালো বলছেন। এখন দর্শকেরা ছবিটির ট্রেলার দেখার আগ্রহ দেখাচ্ছেন। কারণ, এর আগে প্রকাশিত ছবির একটি গান দেখে কমেডি মুভি বলেছেন অনেকে আবার টিজার দেখে হরর বলেছেন। এটি আসলে কমেডি নাকি ভৌতিক—বিষয়টি নিয়ে অনেকই দ্বিধায় আছেন।

পোস্টার দেখে ভৌতিক মনে হয়। আপনি কী বলেন?

আগামী ১৩ মার্চ পূজা অভিনীত ‘জ্বীন’ ছবি মুক্তি পাওয়ার কথা। ছবি: ফেসবুক থেকে
আগামী ১৩ মার্চ পূজা অভিনীত ‘জ্বীন’ ছবি মুক্তি পাওয়ার কথা। ছবি: ফেসবুক থেকে


এটি আসলে হরর মুভি। শুটিংয়ের সময়ে মেকআপ এবং ডাবিংয়ে সংলাপ দিয়ে সেই আবহ তৈরি করা হয়েছে। তবে ভিএফএক্স ব্যবহার করে হরর ছবির আসল স্বাদ তৈরি করা হয়েছে। আমার কাছে মনে হয়েছে, প্রেক্ষাগৃহে ছবিটি দেখতে বসে অনেক দর্শকই শিউরে উঠতে পারেন।

ঢাকার চলচ্চিত্রে ছবির এত পোস্টার দেখা যায় না। কিন্তু ‘জ্বীন’ ছবির এত পোস্টার কেন?
বলতে পারেন এটিও প্রচারের কৌশল। এ ধরনের কৌশলী প্রচারে ছবি আলোচনায় থাকে, ছবিকে আলোচনায় রাখে। সিনেমা হলে প্রদর্শনের আগ পর্যন্ত ছবিটি দর্শকের মাথায় থাকে। ছবিটি সম্পর্কে ধারণা তৈরি হয়। ছবিটি দেখার প্রতি আগ্রহ তৈরি হয় দর্শকের। এখন আর পোস্টার আসবে না। মুক্তির তারিখ ঠিক হলে চূড়ান্ত হল পোস্টার বের হবে।

ট্রেলার আসবে কবে?
এর আগে টিজার ও একটি গান এসেছে। প্রযোজনা প্রতিষ্ঠানের কাছ থেকে জানতে পেরেছি, আগামী সপ্তাহে একটি গান আসতে পারে। পরপরই ট্রেলার প্রকাশ করবে।


অনেকেই মনে করছেন, ছবিটিতে আপনি জিন চরিত্রে অভিনয় করেছেন। আসল ঘটনা কী?
ব্যাপারটা এমন নয়। আমি সাধারণ একটি মেয়ে চরিত্রে অভিনয় করেছি। আমার সত্যিকারের চেহারাই ছবিতে দেখা যাবে। তবে আমার ওপর জিন ভর করে। সে সময় চরিত্রটিতে চেহারায় কিছুটা ভৌতিকতা থাকবে।

পূজা চেরি। ছবি: ফেসবুক থেকে
পূজা চেরি। ছবি: ফেসবুক থেকে

প্রথম এ ধরনের চরিত্র করতে কেমন লেগেছে?
ভয়াবহ অভিজ্ঞতা। ছবির পুরো শুটিংয়ে কষ্টগুলো আমার ওপর দিয়ে গেছে। আমার ওপর যখন জিন ভর করে, তখন প্রাচীরের ওপর দিয়ে খালি পায়ে হেঁটেছি। মানিকগঞ্জে এক পুরোনো জমিদার বাড়ির শত বছর আগের কুয়ায় নামতে হয়েছে। ময়লা পানিযুক্ত গভীর কুয়ায় নেমে আমি অসুস্থ হয়ে পড়েছিলাম।
এর আগে ১৬ ডিসেম্বর, এরপর ১৪ ফেব্রুয়ারি ‘জ্বীন’ ছবি মুক্তির কথা বলা হয়েছিল, কিন্তু মুক্তি পায়নি। এবার ১৩ মার্চ কি মুক্তি পাবে?
কাজ শেষ করতে না পারায় পরপর দুই দফায় শিডিউল পিছিয়েছে। তখন ছবির ভিএফএক্সের কাজ হচ্ছিল। এখন সব কাজ শেষ। ১৩ মার্চ মুক্তি চূড়ান্ত।
এপ্রিল মাসে আপনার ‘সাইকো’ ছবিটি মুক্তির কথা...
পরিচালক অনন্য মামুন আমাকে তেমনটিই জানিয়েছেন। ‘জ্বীন’–এর পর ‘সাইকো’ ছবিটি নিয়ে আমার আরেকটি অভিজ্ঞতা আছে। আমি প্রথমবার আইটেম গানে নেচেছি। নেপালের কাঠমান্ডুতে একটি বার–এ শুটিং হয়েছে গানটির। এটি ছবির জন্য একটি বিশেষ গান, আলাদা করে তৈরি করা হয়েছে। আমার আরেকটি ছবি ‘শান’-এর কাজও প্রায় শেষ। ঈদুল ফিতরে মুক্তির কথা আছে।
এখন নতুন কোনো কাজ হাতে আছে?
না। সামনে আমার উচ্চমাধ্যমিক পরীক্ষা। শেষ করেই ‘সাইকো’ ছবির পরিচালকের আরেকটি ছবিতে কাজ হতে পারে। কথাবার্তা চলছে।