এক মঞ্চে তপু, পারভেজ এবং ওয়ারফেজ

পারভেজ সাজ্জাদ ও রাশেদ উদ্দিন আহমেদ তপু। ছবি: সংগৃহীত
পারভেজ সাজ্জাদ ও রাশেদ উদ্দিন আহমেদ তপু। ছবি: সংগৃহীত

‘আমাদের ব্যাচ ৯৮-২০০০, মানে আমরা আসলে না চাইতেও বন্ধু! কারণ আমরা একই বই পড়েছি, একই পরিস্থিতিতে বড় হয়েছি, একই গানে কণ্ঠ মিলিয়েছি। আমি খুবই আনন্দিত যে এমন একটি আয়োজন করা হয়েছে যেখানে আমরা বন্ধুরা গান গাইব বন্ধুদের সামনে।’ ফেসবুকে এ রকম একটি ভিডিও বার্তায় একটি কনসার্টের খবর জানিয়েছেন শিল্পী তপু। বন্ধুদের এক করতে এবং বন্ধুদের নিয়ে সুরে সুরে সময় কাটানোর সেই আয়োজন কাল গুলশানে।

শুক্রবার ৬ মার্চ গুলশানের একটি মঞ্চে এ আয়োজনের প্রস্তুতি নিয়েছে বন্ধুদের এই দলটি। ব্যাচ কমিউনিটির আয়োজন মানেই সাধারণত সাংস্কৃতিক অনুষ্ঠান এবং মিলনমেলা। কিন্তু ৯৮-২০০০ ফ্রেন্ডজ গ্রুপের এটি পুরোদস্তুর কনসার্ট। শুধু তাই নয়, নব্বইয়ের ধাঁচ ও আঁচ ধরে রাখার জন্য ওই সময়ের ক্রেজ ‘ওয়ারফেজ’কেও আমন্ত্রণ জানানো হয়েছে এই কনসার্টে। রাশেদ উদ্দিন আহমেদ তপু ও পারভেজ সাজ্জাদের পাশাপাশি অন্যতম আকর্ষণ হিসেবে মঞ্চ মাতাবে ওয়ারফেজও।

কনসার্টের অন্যতম আকর্ষণ হিসেবে মঞ্চ উঠবে ওয়ারফেজ। ছবি: সংগৃহীত
কনসার্টের অন্যতম আকর্ষণ হিসেবে মঞ্চ উঠবে ওয়ারফেজ। ছবি: সংগৃহীত

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, বেড়ে ওঠা, কৈশোর এবং তারুণ্যের দিনগুলোকে চাঙা করতেই ওয়ারফেজকে আমন্ত্রণ জানানো হয়েছে কনসার্টে। খোলা মাঠে নেচে গেয়ে ব্যান্ডের গান উপভোগ করারও উপলক্ষ এটি। ওয়ারফেজ ছাড়াও কনসার্টে পারফরম করবেন ‘এক পায়ে নূপুর’খ্যাত তপু এবং ‘যাবি যদি’র গায়ক পারভেজ সাজ্জাদ। সাজ্জাদ আগেও এই ব্যাচের একটি মিলনমেলায় গান করেছেন। গত ২৭ সেপ্টেম্বরের সেই আয়োজন থেকে এখন পর্যন্ত তিনি নিয়মিত যুক্ত আছেন বন্ধুদের এই অনন্য আয়োজনে। ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আমি তোমাদেরই একজন। তাই এই গ্রুপের দ্বিতীয় ‘ফাউন্ডেশন ডে’তে আমি গান করব খোলা মনে।’

ওয়ারফেজ, তপু এবং সাজ্জাদের পাশাপাশি ৯৮-২০০০ ব্যাচের নিজস্ব দুটি ব্যান্ড গান করবে কনসার্টে। একটি ‘৯৮ রকার্স’ এবং ‘রিবর্ন ৯৮’ ব্যান্ড দুটি ব্যাচের বন্ধুদের নিয়েই গঠন করা হয়েছে। এ ছাড়া ব্যাচের মেয়েরা সংঘবদ্ধ হয়ে ‘ট্রিবিউট’ জানাবে নব্বইয়ের দশকের নারী শিল্পীদের। পরিবেশন করবেন তাঁদের জনপ্রিয় গানগুলো। ব্যাচের আরেক বন্ধু রাজীব গেয়ে শোনাবেন নব্বই দশকের কিছু জনপ্রিয় গান। আয়োজকেরা আরও বলেন, ‘বন্ধুদের এ গ্রুপটির দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে এই কনসার্টটি। এর থিম নব্বইয়ের দশক। ফেলে আসা দিনকে ফিরিয়ে আনার চেষ্টা করা হবে সুরে আর ছন্দে।’

উল্লেখ্য ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে এই ব্যাচটির ফেসবুক গ্রুপ বিশাল পরিসরে আত্মপ্রকাশ করে। এর মাঝে তারা একাধিকবার মিলনমেলার আয়োজন করলেও এ রকম বিষয়ভিত্তিক কনসার্টের আয়োজন এবারই প্রথম।