শফিকুল এবার নাটকের গানে

শফিকুলের গাওয়া গানের মডেল হিসেবে দেখা যাবে তৌসিফ ও ফারিনকে। ছবি: সংগৃহীত
শফিকুলের গাওয়া গানের মডেল হিসেবে দেখা যাবে তৌসিফ ও ফারিনকে। ছবি: সংগৃহীত

রিয়েলিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা’ ও ‘গানের রাজা’ দিয়ে শ্রোতাদের কাছে পরিচিত পায় শফিকুল। রিয়েলিটি শো শেষে সে ‘ভাবতে ঘেন্না লাগে’ ও ‘মন বইলা কিছু নাই’ শিরোনামের দুটি গানে কণ্ঠ দিয়েছে। এবার নাটকের গানে অভিষেক হয়েছে খুদে এই শিল্পীর। মাসখানেক আগে ‘প্রেমের পোকা’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছে শফিকুল। আজ বুধবার দুপুরে প্রথম আলোকে শফিকুল জানায়, গানটি অন্য রকম। গেয়েও ভালো লেগেছে।

শফিকুলের গাওয়া গানটি ‘পপুলার প্রেমিক’ নাটকে ব্যবহৃত হবে। গানের চিত্রায়ণে দেখা যাবে তৌসিফ মাহবুব ও তাসনিয়া ফারিনকে। শফিকুলের গাওয়া গানটির কথা লিখেছেন ও সুর করেছেন আভ্রাল শাহির। আর নাটকের পরিচালক সৈকত রেজা।

শফিকুলের মতে, ‘এটি লোকধাঁচের গান। শ্রোতারা আমার কণ্ঠে যে ধরনের গান শুনে অভ্যস্ত, এটাও তেমনই। গানটি আমার কাছে বিশেষ একটা আবেগের বিষয়। কারণ, এটি আমার গাওয়া প্রথম কোনো নাটকের গান। আরও বেশি বেশি গান গাইতে চাই। নাটকের পর চলচ্চিত্রেও গান গাওয়ার স্বপ্ন দেখি।’
সিএমভির প্রযোজনায় ‘পপুলার প্রেমিক’ নাটকটি ১৬ মার্চ প্রতিষ্ঠানটির অফিশিয়াল ইউটিউব চ্যানেলে আপলোড করা হবে। কাছাকাছি সময়ে আলাদা করে প্রকাশ পাচ্ছে নাটকের গানটিও। জানালেন প্রযোজক শেখ সাহেদ আলী।
শফিকুল জানান, বিচ্ছেদি গান করার পাশাপাশি বেহালা বাজাতেও তার খুব ভালো লাগে। নেত্রকোনায় তার একটি গানের দলও রয়েছে।