লম্বা ছুটি চান ইরফান খান

ইরফান খান। ছবি: ইনস্টাগ্রাম
ইরফান খান। ছবি: ইনস্টাগ্রাম

এবার লম্বা ছুটি চাই ইরফান খানের। আগামীকাল শুক্রবার মুক্তি পাবে এই অভিনয়শিল্পীর ছবি ‘আংরেজি মিডিয়াম’। ক্যানসার বাসা বেঁধেছে দেহে। তবুও এই ছবির শুটিং চালিয়ে গেছেন তিনি। তবে এবার আর না। কেবলই বিশ্রাম। আগে তো শরীর। তারপর কাজ।

ক্যানসার হলে বিশ্রামের বিকল্প নেই। অভিনয়শিল্পীরা তাই সাধারণত এই রোগের চিকিৎসার সময় কাজ থেকে দূরে থাকেন। তবে ব্যতিক্রম ছিলেন ইরফান। ক্যানসারের চিকিৎসার মধ্যেও তিনি ‘আংরেজি মিডিয়াম’ ছবির শুটিং শেষ করেছেন।

এখন মুম্বাইয়ের একটি হাসপাতালে ইরফান চিকিৎসা করাচ্ছেন। জানা গেছে, এখন এই বলিউড তারকা নিজেকে কাজ থেকে দূরে রাখবেন। ক্যানসারের চিকিৎসা শেষ হলে, সুস্থ হয়ে তবেই তিনি তাঁর আগামী ছবির কাজ শুরু করার কথা ভাববেন। তাই ইরফানের আগামী ছবি কবে শুরু হবে, তা নিয়ে অনিশ্চয়তা থেকে গেল।

ইরফান খান। ছবি: ইনস্টাগ্রাম
ইরফান খান। ছবি: ইনস্টাগ্রাম

হোমি আদজানিয়া পরিচালিত ‘আংরেজি মিডিয়াম’ ছবিতে ইরফান ছাড়া কারিনা কাপুর খান, দীপক দোব্রিয়েল ও রাধিকা মদান আছেন। এই ছবির প্রচারের দায়িত্ব রাধিকা ও দীপক তুলে নিয়েছেন। ইরফান কোনোভাবেই অংশ নিতে পারেননি। তবে এক হৃদয়গ্রাহী চিঠি দিয়েছিলেন ছবির ট্রেইলার প্রকাশের সময়, যা ভক্তদের হৃদয়ে গেঁথে আছে।

ইরফান খান কাজের ব্যাপারে কতটা সিরিয়াস ছিলেন তা জানালেন ছবিটির সংশ্লিষ্ট একজন। তিনি জানান, শুটিং করার সময় ইরফান অদ্ভুত অস্থিরতার মধ্যে থাকতেন। শট দেওয়ার পরই নিজের চেয়ারে বসে তিনি আরাম করতেন। ইরফানের কাছের মানুষেরা জানেন যে শট দেওয়ার পর তিনি কখনোই আরাম করার মতো অভিনেতা নন। ছবির পরিচালক হোমি আদজানিয়া ইরফানের প্রশংসা করে বলেন, অসুস্থতার কারণ দেখিয়ে এই অভিনেতা কোনো দিনই শুটিং বাতিল করেননি। তিনি একদম প্রস্তুত হয়ে সেটে আসতেন এবং পুরোপুরি একাগ্রতার সঙ্গে নিজের কাজ শেষ করতেন।

দীনেশ ভিজান প্রযোজিত ‘আংরেজি মিডিয়াম’ ছবিটি ঘিরে ইতিমধ্যে উত্তেজনা তৈরি হয়েছে। কারণ এই ছবির মূল চরিত্রে ইরফান আছেন। তাঁর অসংখ্য ভক্ত ছবিটি দেখার অপেক্ষায়।