জন্মদিনে কী বলবেন আমির

আমির খান  ছবি: ইনস্টাগ্রাম
আমির খান ছবি: ইনস্টাগ্রাম

২০০৮ সালে দর্শক অবাক হয়ে দেখেছিলেন এক নতুন আমির খানকে। যে আমির খান সফল ব্যবসায়ী হলে কী হবে, তাঁর জীবন আটকে গেছে ১৫ মিনিটে। কারণ, বিশেষ ধরনের রোগে ১৫ মিনিট পর পুরোনো সব স্মৃতি ভুলে যান তিনি। কেবল সর্বশেষ ১৫ মিনিট নিয়ে জীবন কাটানো সেই সঞ্জয় সিঙ্ঘানিয়ার ছবি গজিনি ২৩২ কোটি রুপি আয় করে রেকর্ড গড়েছিল বক্স অফিসে। আর মনে হচ্ছে, এক যুগ আগে ঘটে যাওয়া সেসব পুরোনো স্মৃতি হঠাৎ করেই হানা দিয়েছে। ইনস্টাগ্রামে গজিনি ছবির একটি দৃশ্য শেয়ার করেছেন আমির খান। এসবই যেন বড় পর্দায় গজিনির ফের ফিরে আসার আভাস।

২০১৯ সালের ১৪ মার্চ নিজের ৫৪তম জন্মদিনে আমির খান ঘোষণা দিয়েছিলেন হলিউডের আইকনিক ছবি, ফরেস্ট গাম্প-এর অফিশিয়াল রিমেক লাল সিং চাড্ডার। আর ধারণা করা হচ্ছে, আগামীকাল ৫৫তম জন্মদিনে আসবে গজিনি টু ছবির অফিশিয়াল ঘোষণা। প্রযোজনা প্রতিষ্ঠান রিলায়েন্স এন্টারটেইনমেন্টও এক টুইট বার্তায় সে রকমই আভাস দিয়েছে। তারা আমির খানের পোস্টটি শেয়ার করে লিখেছে, ‘এইটা আসলে সেই গজিনি ছবির পোস্ট, যেটা আমরা বানাতে ভুলে গিয়েছিলাম। সেই ভুল শোধরানোর সময় কি তবে চলে এল?’

এ আর মুরুগাদোস পরিচালিত গজিনি ছবিটি একই নামের তামিল ছবির রিমেক, যে ছবিটি আবার ক্রিস্টোফার নোলান পরিচালিত হলিউডের মেমেন্টো ছবি থেকে অনুপ্রাণিত। ভক্তরা ইতিমধ্যে সঞ্জয় সিঙ্ঘানিয়া চরিত্রে আবারও আমির খানকে দেখার জন্য দারুণ উচ্ছ্বাস প্রকাশ করেছে সামাজিক যোগাযোগমাধ্যমে।