হাত ধুচ্ছেন দীপিকা, হাত ধুচ্ছেন আনুশকা

দীপিকা পাড়ুকোন। ছবি: ইনস্টাগ্রাম
দীপিকা পাড়ুকোন। ছবি: ইনস্টাগ্রাম

করোনার কারণে ভক্তদের সতর্ক করতে কত পন্থাই না অবলম্বন করছেন তারকারা। দীপিকা পাড়ুকোন ও আনুশকা শর্মা চালালেন ভিন্ন এক প্রচারণা। ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনের দেখিয়ে দেওয়া নিয়ম মেনে হাত ধুয়ে সেই ভিডিও শেয়ার করলেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

দীপিকা পাড়ুকোনের ২৫ সেকেন্ডের ভিডিওর ২০ সেকেন্ড ধরে তিনি নিয়ম অনুযায়ী তরল সাবান দিয়ে হাত ধুয়েছেন। এভাবেই ভক্তদের হাত ধুতে বলেছেন। টুইটারে আবার অন্য তিন তারকাকেও মনোনয়ন করেছেন হাত ধোয়ার ভিডিও। আর তাঁরা তিনজনের কেউই নন বলিউডপাড়ার। তাঁরা প্রত্যেকেই ক্রীড়া জগতের উজ্জ্বল নক্ষত্র। তাঁরা হলেন টেনিসের রাজা রজার ফেদেরার, ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ও ভারতীয় ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি।

আনুশকা শর্মা। ছবি: ইনস্টাগ্রাম
আনুশকা শর্মা। ছবি: ইনস্টাগ্রাম

ভিডিওটির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ধন্যবাদ। আমাকে ভারতীয়দের আইকন হিসেবে হাত ধোয়ার ভিডিও শেয়ার করতে বলার জন্য। সবার আগে মানুষের স্বাস্থ্য। আসুন, আমরা সবাই মিলে নিজেকে করোনামুক্ত রাখার জন্য যুদ্ধ করি। পদ্ধতি মেনে হাত ধুই।’

অন্যদিকে প্রায় আড়াই মিনিটের একটি ভিডিও শেয়ার করেছেন আনুশকা শর্মা। হাত ধোয়ার ওই ভিডিওতে তিনি তাঁর ভক্তদের ঘরে থাকতে বলেছেন। নিতান্ত প্রয়োজন ছাড়া বাইরে বের না হতে অনুরোধ করেছেন। আর আশ্বস্ত করেছেন, নিরাপদে থাকলে করোনামুক্ত থাকা যাবে।