অনিল-অনুপম দেখালেন, করোনার দিনে যেভাবে যোগাযোগ

বলিউড তারকা অনুপম খের ও অনিল কাপুর খুবই ভালো বন্ধু। ছবি: ইনস্টাগ্রাম
বলিউড তারকা অনুপম খের ও অনিল কাপুর খুবই ভালো বন্ধু। ছবি: ইনস্টাগ্রাম

বলিউড তারকা অনুপম খের ও অনিল কাপুর খুবই ভালো বন্ধু। মুম্বাইয়ে দুজনের বাড়িও পাশাপাশি। শুক্রবার যুক্তরাষ্ট্র থেকে ভারতে ফিরেছেন অনুপম খের। বন্ধু, প্রতিবেশী অনিল কাপুর তাঁর খোঁজ নিতে গিয়েছেন ঠিকই। তবে সামাজিক দূরত্ব (সোশ্যাল ডিসটেন্স) বজায় রেখে। করোনার দিনগুলোতে মানুষকে সচেতন করার জন্য সেই ভিডিও শেয়ার করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

আপনি যদি ফেসবুক, টুইটার বা ইনস্টাগ্রামে অনুপম খের বা অনিল কাপুরের ভক্ত হয়ে থাকেন, তাহলে ইতিমধ্যে আপনার চোখে পড়েছে ভিডিও দুটো। একটি অনিল কাপুরের মোবাইল থেকে ধারণকৃত, সেখানে দেখা যাচ্ছে ওপরের তলায় বারান্দায় দাঁড়িয়ে থাকা অনুপম খেরকে। আর অপরটি অনুপম খেরের মোবাইল থেকে ধারণকৃত। সেখানে দেখা যাচ্ছে নিচে দাঁড়িয়ে থাকা অনিল কাপুরকে।

ভিডিওতে দেখা যায় অনিল কাপুর ও অনুপম খেরের কথোপকথন:

অনিল কাপুর: কী বন্ধু, দেশে ফিরে কেমন সমাদর পাচ্ছ?
অনুপম খের: যেমন দিচ্ছ। এখন তোমার বাড়িতে গেলে তো ভেতরে ঢুকতেই দিবা না।
অনিল কাপুর: আমি দিলেও সুনিতা (অনিল কাপুরের স্ত্রী সুনিতা কাপুর) দেবে না।
অনুপম খের: হ্যাঁ, এটা খুবই জরুরি। সচেতন নাগরিক হিসেবে এই দুঃসময়ে দূরত্বই সবচেয়ে জরুরি।
অনিল কাপুর: (১৯৬৩ সালের দেব আনন্দ ও নূতন অভিনীত ‘তেরে ঘর কি সামনে’ সিনেমার গান ধরলেন) তেরে ঘর কি সামনে এক ঘর বানাউঙ্গা।

পরস্পরের ভিডিও চিত্র ধারণ করেন অনুপম খের ও অনিল কাপুর। ছবি: ইনস্টাগ্রাম
পরস্পরের ভিডিও চিত্র ধারণ করেন অনুপম খের ও অনিল কাপুর। ছবি: ইনস্টাগ্রাম

৪৫ সেকেন্ডের ভিডিও এখানেই শেষ হলো। ভিডিওটি শেয়ার করে অনিল কাপুর লিখেছেন, ‘বন্ধু ফিরেছে। আমাদের সংস্কৃতি মেনে তাকে দেখতেও গিয়েছিলাম। তবে সময়ের দাবি, দূরত্ব বজায় রেখে।’ অন্যদিকে অনুপম খের দীর্ঘদন ধরে রয়েছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। সেখানে তিনি নিউ আমস্টারডাম নামের ওয়েব সিরিজে ড. কাপুরের ভূমিকায় অভিনয় করছেন। সেখানেই অস্কারজয়ী অভিনেতা রবার্ট ডি নিরোর সঙ্গে ৭ মার্চ নিজের ৬৫তম জন্মদিন উদযাপন করেছেন।

আপাতত অনির্দিষ্টকালের জন্য শুটিং বন্ধ। তাই দেশে ফিরেছেন তিনি। বিমানবন্দরের সব পরীক্ষা–নিরীক্ষা শেষে সোজা হোম কোয়ারেন্টিনে।

অনুপম খেরকে সর্বশেষ দেখা গেছে ‘দ্য অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার (২০১৯)’ ও ‘ওয়ানডে: জাস্টিস ডেলিভার্ড (২০১৯)’ ছবিতে। অন্যদিকে ‘মালাং (২০২০)’ ছবিতে সর্বশেষ দেখা গেছে অনিল কাপুরকে। এরপর তাঁকে দেখা যাবে করণ জোহরের ‘তখত’ ছবিতে। এখানে আরও থাকবেন রণবীর কাপুর, আলিয়া ভাট, জাহ্নবী কাপুর, ভিকি কৌশল, কারিনা কাপুর, ভূমি পেড়নেকারসহ আরও অনেককে।