করোনার দিনে বিনা মূল্যে বিনোদন দিচ্ছে বঙ্গ

বিনা মূল্যে বিনোদন দিচ্ছে বঙ্গ। ছবি: সংগৃহীত
বিনা মূল্যে বিনোদন দিচ্ছে বঙ্গ। ছবি: সংগৃহীত

করোনা প্রতিরোধে মানুষের হোম কোয়ারেন্টিন ও সেলফ আইসোলেশনের দিনগুলোকে বিনোদনময় করে তুলতে এগিয়ে এসেছে বঙ্গ। আর সে উদ্যোগের অংশ হিসেবে ইতিমধ্যেই বঙ্গ কর্তৃপক্ষ তার ওয়েবসাইটের সব সাবস্ক্রিপশনমূলক বাধ্যবাধকতা তুলে নিয়েছে, তাই এখন বঙ্গর সব ব্লকবাস্টার সিনেমা, নাটক ও অন্যান্য বিনোদনের মাধ্যমগুলো দর্শকেরা উপভোগ করতে পারবেন একদম ফ্রিতে।

প্রতিষ্ঠানটির একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে, বঙ্গর সাইটটিতে রয়েছে বিনোদনমূলক অসংখ্য কন্টেন্ট। সেই সঙ্গে প্রতিদিন যুক্ত হচ্ছে নিত্যনতুন অনেক সিনেমা, নাটক এবং ওয়েব সিরিজ। শুধু বিনোদনই নয়, দেশ-বিদেশের সর্বশেষ খবর জানতে বঙ্গ যুক্ত করেছে লাইভ টিভি দেখার সুযোগ। এখন বঙ্গ অ্যাপ বা ওয়েবসাইট থেকে দর্শকেরা চাইলে খবরের চ্যানেলগুলো ছাড়াও দেশ-বিদেশের অন্যান্য চ্যানেলও দেখতে পারবেন। কোয়ারেন্টিনের দিনগুলোতে মানুষকে বাড়তি বিনোদন দিতে সেরা তারকাদের ও সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারদের নিয়ে মিউজিক সেশনও এতে যুক্ত করা হবে, যার মূল লক্ষ্য থাকবে ‘বাসায় থাকুন, বঙ্গ দেখুন ফ্রি’ বার্তাটি মানুষের কাছে পৌঁছে দেওয়া।

এমন উদ্যোগ নেওয়ার ব্যাপারে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ফায়েজ তাহের বলেন, ‘মানুষের বাসায় থাকাকালে এই সময়টাকে অবসাদবিহীন ও আনন্দময় করে তোলার জন্য সাহায্য করতে চেয়েছি। যে কেউ চাইলে তাঁদের মোবাইলে অ্যান্ড্রয়েড অথবা আইওএস অ্যাপ ডাউনোলোডের মাধ্যমে অথবা www.bongobd.com -এ ভিজিট করে বঙ্গর বিনোদনমূলক কন্টেন্টগুলো উপভোগ করতে পারবেন। আমরা শুধু আমাদের পক্ষ থেকে বাংলাদেশের মানুষের এই দুঃসময়ে তাঁদের কিছুটা আনন্দ দেওয়ার চেষ্টা করতেই এই উদ্যোগ নিয়েছি। দেশের বাইরেও প্রবাসীরা আমাদের এই সুবিধাগুলো উপভোগ করতে পারবেন। আমাদের প্রত্যাশা এই দুঃসময়ে দেশীয় সংস্কৃতির এই বিনোদনের ধারা তাঁদের কিছুটা হলেও মাতৃভূমির অনুভূতি প্রদানে সহায়তা করবে। ২০১৩ সালে পথচলা শুরু করেছে বাংলাদেশের প্রথম অনলাইন ভিডিও স্ট্রিমিং সাইট বঙ্গ।