মুরগির কাছ থেকে শিক্ষা নিতে বললেন কপিল

কপিল শর্মা মুরগির কাছ থেকে শিক্ষা নিতে বলেছেন। ছবি: ইনস্টাগ্রাম
কপিল শর্মা মুরগির কাছ থেকে শিক্ষা নিতে বলেছেন। ছবি: ইনস্টাগ্রাম

কপিলের সর্বশেষ ইনস্টাগ্রাম পোস্টের ভিডিও আর ক্যাপশন চোখে পড়েছে? দুটি মিলে দারুণ এক অর্থ তৈরি হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে কিছু মুরগি ঘুরে ঘুরে খাচ্ছিল। আর যেই না সাইরেন বেজেছে, ওমনি ছুটে পালিয়েছে মুরগিগুলো। যেখানে মুরগিগুলো একটু আগেও শব্দ করে চলাফেরা করছিল, বিপদ আঁচ করতে পেরে মুহূর্তেই সেই জায়গা ফাঁকা।

এই ভিডিওর ক্যাপশনে কপিল লিখেছেন, ‘মুরগির কাছ থেকে শিক্ষা নিন। শৃঙ্খলার সঙ্গে বিপদে ঘরে থাকুন।’ এভাবেই মানুষকে সহজভাবে হোম কোয়ারেন্টিনে থাকতে বললেন ‘কমেডি কিং’ কপিল শর্মা। মুরগির মতো বিপদ বুঝে ঘরে থাকতে বলেছেন।

ভারতের জনপ্রিয় কমেডিয়ান কপিল শর্মা। ছবি: ইনস্টাগ্রাম
ভারতের জনপ্রিয় কমেডিয়ান কপিল শর্মা। ছবি: ইনস্টাগ্রাম

এর আগেও কপিল শর্মা বাড়িতে বসে ভিডিও বার্তা দিয়েছেন। ‘জীবন–মরণ প্রয়োজন’ ছাড়া ঘর থেকে বের হতে নিষেধ করেছেন। আর দিনে অন্তত ৮-১০ বার সাবান দিয়ে ভালোভাবে হাত ধুতে বলেছেন।

আরেকটি ভিডিওতে দেখা গেল, জনতা কারফিউয়ে অর্থাৎ ২২ মার্চ বিকেল পাঁচটায় কপিল শর্মা প্রতিবেশী মিকা সিংকে নিয়ে বারান্দায় বসে ড্রাম বাজিয়েছেন। এভাবেই পাঁচ মিনিট ধরে ধন্যবাদ জানিয়েছেন ডাক্তার, নার্স, পুলিশ, সাংবাদিক ও অন্য প্রশাসনিক কর্মকর্তাদের। যাঁরা করোনা থেকে সাধারণ মানুষকে বাঁচাতে, সতর্ক করতে নিরলস শ্রম দিয়ে যাচ্ছেন।

আপাতত বন্ধ আছে কপিল শর্মা শো। ছবি: ইনস্টাগ্রাম
আপাতত বন্ধ আছে কপিল শর্মা শো। ছবি: ইনস্টাগ্রাম

ইতিমধ্যে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৪৯২ ছাড়িয়েছে। তাই আগামী দুই সপ্তাহকে অত্যন্ত সংকটপূর্ণ বলে ঘোষণা করা হয়েছে। বলিউডের তারকারা সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্তদের সতর্ক করছেন। শুধু তা–ই নয়, বিনোদিত করতেও বেছে নিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমকে।

আপাতত বন্ধ আছে ভারতের জনপ্রিয় টক শো, কমেডি নাইটস উইথ কপিল।