কঙ্গনা যখন মধুবালা, আমির খান তখন দিলীপ কুমার

কঙ্গনা রনৌত ও মধুবালা। ছবি: ইনস্টাগ্রাম
কঙ্গনা রনৌত ও মধুবালা। ছবি: ইনস্টাগ্রাম

নায়িকাপ্রধান ছবিতে অভিনয় করতে পছন্দ করেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত। তিনি এমন ছবিতে কাজ করেছেন, যেখানে পুরুষ অভিনয়শিল্পীদের খুঁজে বের করতে হয়। পর্দায় দাপট থাকে একা কঙ্গনারই। অনেক বড় বাজেটের, বড় আয়োজনের, নামী পরিচালকের ছবি কঙ্গনা অনায়াসে ছেড়ে দিয়েছেন। কারণ, সেই সব ছবিতে নায়িকার উপস্থিতি পর্দায় অনেক কম। তবে তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই বলিউড তারকা এবার নিজের স্বপ্নের এক চরিত্রের কথা বললেন।

‘কুইন’, ‘সিমরান’, ‘মনিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’, ‘পাঙ্গা’সহ একাধিক নারীপ্রধান ছবিতে কাজ করেছেন ৩৩ বছর বয়সী এই বলিউড ‘কুইন’। তবে এবার তিনি পর্দায় অন্য রূপে আসতে চান। আর সে জন্য তিনি তাঁর পুরুষ অভিনেতাকে পর্দায় সমান গুরুত্ব দিতে রাজি আছেন। পদ্মশ্রী উপাধিতে ভূষিত কঙ্গনা তাঁর স্বপ্নের চরিত্রের প্রসঙ্গে বলেন, তিনি পর্দায় ‘মধুবালা’ হতে চান। বলিউডের আইকনিক অভিনেত্রী মধুবালা ও কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের ভালোবাসার ওপর ছবি নির্মাণ করতে চান ‘অভিনেত্রী কাম পরিচালক’ কঙ্গনা।

কঙ্গনা রনৌত। ছবি: ইনস্টাগ্রাম
কঙ্গনা রনৌত। ছবি: ইনস্টাগ্রাম

তবে এই বিটাউন তারকার আরেকটি গোপন ইচ্ছা আছে। তিনি দিলীপ কুমারের চরিত্রে আমির খানকে দেখতে চান। কঙ্গনার একান্ত ইচ্ছা যে তিনি মধুবালা হবেন, আর আমির হবেন দিলীপ কুমার। এই বলিউড অভিনেত্রী জানান, অনুরাগ কাশ্যপ কিশোর কুমারের ওপর বায়োপিক করতে ‘মধুবালা’ চরিত্রের জন্য তাঁকে প্রস্তাব দিয়েছিলেন। সেখানে মূল চরিত্রটি করার কথা ছিল রণবীর কাপুরের। কিন্তু কঙ্গনার চরিত্রটি ছোট হওয়ার কারণে তিনি ছবিটি করতে রাজি হননি। একই কারণে সঞ্জু ছবির প্রস্তাবও ফিরিয়ে দিয়েছিলেন কঙ্গনা।

তবে কঙ্গনা বলিউডের দুই রণবীরের সঙ্গে কাজ করতে চান বলেও জানান। কিন্তু এখানেও তাঁর একটি শর্ত আছে। নায়কের মতোই সমান গুরুত্ব থাকতে হবে তাঁর চরিত্রটির। কঙ্গনা বলেন, ‘আমি রণবীর কাপুরের সঙ্গে ‘অভিমান’–এর মতো কোনো ছবিতে অভিনয় করতে চাই। দম্পতি হিসেবে আমি ওর সঙ্গে পর্দায় আসতে চাই।’

আমির খান। ছবি: ইনস্টাগ্রাম
আমির খান। ছবি: ইনস্টাগ্রাম