আজ থেকে ভারতে ডিজনি প্লাস, চাপে নেটফ্লিক্স

সোনম কাপুর সব সময় স্টার ওয়ার্সের ভক্ত। ছবি: ইনস্টাগ্রাম
সোনম কাপুর সব সময় স্টার ওয়ার্সের ভক্ত। ছবি: ইনস্টাগ্রাম

বলিউড তারকা সোনম কাপুর লিখেছেন, ‘আমি যে কী পরিমাণ উচ্ছ্বসিত, কীভাবে বোঝাই। আমি সব সময় স্টার ওয়ার্সের ভক্ত ছিলাম। বাড়িতে ডিজনি প্লাস হটস্টার। আমি শুরু করব দ্য ম্যান্ডালোরিয়ান দিয়ে।’ ঘরে বসে শহীদ কাপুরও দেখছেন জনপ্রিয় এই সিরিজ। হৃতিক রোশনও ঘরে বসে দেখছেন ডিজনি প্লাস হটস্টার। ক্যাটরিনা কাইফ লিখছেন, ‘এই প্রথম ঘরে বসে ডিজিটাল রেড কার্পেটে অংশ নেব। ডিজনি প্লাস হটস্টারের ভারতে যাত্রা শুরু করার জন্য জন্য এর চেয়ে ভালো সময় আর হয় না।’ পরিণীতি চোপড়া লিখেছেন, ‘ঘরে বসে দ্য লায়ন কিং দেখব, কী মজা।’ এই দলে আছেন শ্রদ্ধা কাপুর, কাজল আগারওয়ালও।

এভাবেই বলিউড তারকারা ছবিসমেত সামাজিক যোগাযোগমাধ্যমে জানান দিলেন, আজ থেকে হটস্টারের সঙ্গে অফিশিয়ালি ভারতে এল ডিজনি প্লাস। যদিও আসার কথা ছিল আরও ৫ দিন আগে, ২৯ মার্চ। হটস্টার এখন আর কেবল হটস্টার নয়, নাম বদলে হয়ে গেল ডিজনি প্লাস হটস্টার।

এই স্ট্রিমিং প্ল্যাটফর্মটিতে হিন্দি, তামিল, তেলেগুসহ ভারতের আট ভাষার কনটেন্ট পাওয়া যাবে। ৩৯৯ টাকায় এক বছরের সাবসক্রিপশন পাওয়া যাবে। দেখা যাবে মার্ভেলের সব ছবি। দেখা যাবে ‘দ্য অ্যাভেঞ্জার্স’, ‘আইরন ম্যান’, ‘থর’ ছাড়াও থাকবে ‘দ্য লায়ন কিং’, ‘ফ্রোজেন টু’, ‘আলাদিন’, ‘ট্রয় স্টোরি ফোর’। বলিউডের সিনেমাগুলোর ভেতর ‘পাঙ্গা’, ‘তানহাজি’। কার্টুনগুলোর ভেতর থাকবে মিকি মাউস, ডোরেমন ইত্যাদি। তা ছাড়া সরাসরি খেলাও দেখা যাবে এখানে। দেখা যাবে আইপিএল ও বিসিসিআইয়ের ক্রিকেট ম্যাচ ও বিশ্লেষণও। বাদ যাবে না আইএসএল ও পিকেএল।

শ্রদ্ধা কাপুরও স্টার ওয়ার্সের ভক্ত। ছবি: ইনস্টাগ্রাম
শ্রদ্ধা কাপুরও স্টার ওয়ার্সের ভক্ত। ছবি: ইনস্টাগ্রাম

আর কেউ যদি ডিজনি প্লাস হটস্টারের প্রিমিয়াম গ্রাহক হতে চান, তাহলে বছরে খরচ পড়বে ১ হাজার ৪৯৯ রুপি। সে ক্ষেত্রে এই ভিআইপি গ্রাহক সবকিছুই দেখতে পারবেন। দেখতে পারবেন এইচবিও, ফক্সে ও শোটাইমের সর্বশেষ মার্কিন শো–গুলোও।

হৃতিক রোশনও ঘরে বসে দেখছেন ডিজনি প্লাস হটস্টার। ছবি: ইনস্টাগ্রাম
হৃতিক রোশনও ঘরে বসে দেখছেন ডিজনি প্লাস হটস্টার। ছবি: ইনস্টাগ্রাম

২ এপ্রিল সন্ধ্যা ছয়টায় অনুষ্ঠিত হয় ডিজনি প্লাস হটস্টারের রেড কার্পেট। এই সময় ‘দ্য লায়ন কিং’ ছবিটি ইংরেজি, তামিল, হিন্দি ও তেলেগু ভাষায় দেখানো হয়। আর রাত আটটায় প্রিমিয়ার হয় পপুলার সিরিজ দ্য ম্যান্ডালোরিয়ানের। বিশ্লেষকেরা বলছেন, এত দিন নেটফ্লিক্স কিঞ্চিৎ একতরফা খেল দেখালেও এবার খেলার মাঠে নেমে গেছে শক্তিশালী প্রতিপক্ষ ডিজনি প্লাস হটস্টার। নেটফ্লিক্স তাই চাপে পড়তে বাধ্য।