করোনা তহবিলের শোতে গাগা, শাহরুখ, প্রিয়াঙ্কা ও...

লেডি গাগা। ছবি: ইনস্টাগ্রাম
লেডি গাগা। ছবি: ইনস্টাগ্রাম

করোনা মহামারিতে ক্ষতিগ্রস্ত মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়েছেন পপসংগীতের সুপারস্টার লেডি গাগা। ইতিমধ্যে বিশ্বের মানুষের সহায়তায় ৩০০ কোটি টাকার বেশি জোগাড় করেছেন। এবার ‘ওয়ান ওয়ার্ল্ড: টুগেদার অ্যাট হোম’ নামের ভার্চ্যুয়াল কনসার্ট তত্ত্বাবধান করবেন ৩৪ বছর বয়সী অস্কারজয়ী এই তারকা। এভাবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার জন্য অর্থ তহবিল সংগ্রহ করা হবে। এ অনুষ্ঠানে যোগ দেবেন বিশ্বের অসংখ্য তারকা। তাঁদের মধ্যে আছেন শাহরুখ খান, প্রিয়াঙ্কা চোপড়া, এলটন জন, পল ম্যাককার্টনি, স্টিভি ওয়ান্ডার, বিলি আইলিশ ও তাঁর ভাই ফিনিয়াসসহ অনেকে।

শাহরুখ খান। ছবি: ইনস্টাগ্রাম
শাহরুখ খান। ছবি: ইনস্টাগ্রাম

এ অনুষ্ঠানে আরও উপস্থিত হবেন সাতবার গ্র্যামিজয়ী গায়িকা অ্যালানিস মরিসেট, কেসি মাসগ্রেভস, লিজো, গায়ক আন্দ্রেয়া বোসেলি, জন লিজেন্ড, কিথ আরবান, পার্ল জ্যাম ব্যান্ডের এডি ভেডার, গ্রিন ডে ব্যান্ডে বিলি জো আর্মস্ট্রং, কোল্ডপ্লে ব্যান্ডের ক্রিস মার্টিন, র‌্যাপার বার্না বয়, মালুমা, জে বালবিন, চীনা পিয়ানোশিল্পী ল্যাং ল্যাং, অভিনয়শিল্পী কেরি ওয়াশিংটন, অভিনেতা ইদ্রিস অ্যালবা ও তাঁর স্ত্রী সাবরিনা অ্যালবা, ফুটবলার ডেভিড বেকহাম প্রমুখ ব্যক্তিত্ব।

প্রিয়াঙ্কা চোপড়া। ছবি: ইনস্টাগ্রাম
প্রিয়াঙ্কা চোপড়া। ছবি: ইনস্টাগ্রাম

বিবিসিসহ বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও ডিজিটাল প্ল্যাটফর্মে ১৮ এপ্রিল সরাসরি প্রচার করা হবে অনুষ্ঠানটি। এতে গানবাজনার পাশাপাশি থাকবে চিকিৎসক, নার্স ও বিশ্বের বিভিন্ন প্রান্তের কয়েকটি পরিবারের ও সাধারণ মানুষের করোনা মহামারির অভিজ্ঞতা।

মার্কিন গায়িকা লেডি গাগা টুইটারে লেখেন, ‘কনসার্ট শুরু হওয়ার আগেই আমরা তহবিল সংগ্রহের কাজ শেষ করব। ইতিমধ্যে ৩০০ কোটি টাকার বেশি জোগাড় হয়েছে। আপনারা নিজেদের সামর্থ্য অনুসারে অর্থ দিন। আর অনুষ্ঠান উপভোগ করুন।’

সঞ্চালনায় থাকবেন বিখ্যাত তিন মুখ ‘দ্য টুনাইট শো’র জিমি ফ্যালন, ‘জিমি কিমেল লাইভ’–এর জিমি কিমেল ও ‘দ্য লেট শো উইথ স্টিফেন কোলবার্ট’-এর স্টিফেন কোলবার্ট।