ঈদে মুক্তি পাবে না সালমানের ছবি

সালমান খান। ছবি: ইনস্টাগ্রাম
সালমান খান। ছবি: ইনস্টাগ্রাম

ঈদ মানেই সালমান খানের ছবি। ভাইজানের অসংখ্য অনুরাগী এই দিনের প্রতীক্ষায় থাকেন। তবে এবার করোনা বোধ হয় সবার আশায় জল ঢালতে চলেছে। এ বছর ঈদে সালমানের ‘রাধে: ইওর মোস্ট ওয়ান্টেড ভাই’ ছবিটি মুক্তি পাবে না।

সালমান খান ও দিশা পাটানি। ছবি: ইনস্টাগ্রাম
সালমান খান ও দিশা পাটানি। ছবি: ইনস্টাগ্রাম

প্রভু দেবা পরিচালিত ‘রাধে’ ছবির শুটিং শেষ পর্যায়ে এসে আটকে গেছে। সংশ্লিষ্ট সূত্র বলছে, এই ছবির শুটিং অনেক দিন আগেই শেষ হয়ে যেত কিন্তু বিশ্বজুড়ে করোনাভাইরাস সংক্রমণের কারণে ‘রাধে’ ছবির থাইল্যান্ড অংশের শিডিউল বাতিল করা হয়। যদিও মুম্বাইতে এর লোকেশন পরিবর্তন করা হয় এবং করোনার মধ্যেও সালমান ছবির শুটিং বন্ধ রাখেননি। শুটিং চলাকালীন সেটে করোনা-সংক্রান্ত সব রকম সতর্কতা নেওয়া হতো। ‘রাধে’ ছবির মাত্র ৮ থেকে ১০ দিনের শুটিং বাকি ছিল। এ ছাড়া সালমান ও দিশা পাটানির একটা গানের দৃশ্য শুটিং করার কথা ছিল। নির্মাতারা চেয়েছিলেন মার্চের মধ্যে ছবিটির শুটিং শেষ করতে। কিন্তু গত ১৬ মার্চ বিনোদন-সংশ্লিষ্ট সংগঠনগুলো ঘোষণা করে যে ১৯ মার্চ থেকে কোনো ছবি, ধারাবাহিক ও ওয়েব সিরিজের শুটিং হবে না। তা ছাড়া ভারতের প্রধানমন্ত্রী ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেছেন। তাই সব ছবির শুটিং এখন বন্ধ।

এদিকে প্রযোজনা-পরবর্তী কাজও আটকে আছে। কারণ, ভিএফএক্স স্টুডিওগুলো এখন বন্ধ। তাই লকডাউন শেষ হওয়া ছাড়া কাজ করার আর কোনো সুযোগ নেই। ১৪ এপ্রিল যদি লকডাউন উঠে যায়, তাহলেও ‘রাধে’ ছবির ঈদের দিন মুক্তি পাওয়ার সম্ভাবনা ক্ষীণ। কারণ, লকডাউনের পর হাতে থাকবে ৪০ দিনেরও কম সময়। তাই অল্প সময়ের মধ্যে এই বিগ বাজেটের ছবি মুক্তি দেওয়া বড় ধরনের চ্যালেঞ্জ।

সালমান খান। ছবি: ইনস্টাগ্রাম
সালমান খান। ছবি: ইনস্টাগ্রাম

বলিউড বিশেষজ্ঞেরা বলছেন, ‘সূর্যবংশী’ ও ‘৮৩’ ছবি দুটির মুক্তির দিন যথাক্রমে ২৪ মার্চ ও ১০ এপ্রিল। তাই এই ছবিগুলো হয়তো আগে মুক্তি পাবে। তারপর ‘রাধে’-এর মুক্তি পাওয়া উচিত। প্রভু দেবা পরিচালিত এই ছবিতে সালমান খানের নায়িকা হিসেবে দিশা পাটানিকে দেখা যাবে।