তহবিল গঠনে এক গানের ভিডিওতে ১০০ তারকা

গীতিকার আসিফ ইকবাল, কণ্ঠশিল্পী মাহাদী ফায়সাল এবং সংগীত পরিচালক অদিত রহমান। ছবি: ফেসবুক থেকে
গীতিকার আসিফ ইকবাল, কণ্ঠশিল্পী মাহাদী ফায়সাল এবং সংগীত পরিচালক অদিত রহমান। ছবি: ফেসবুক থেকে

করোনা মহামারি ভয়ংকর রূপ ধারণ করেছে বিশ্বজুড়ে। দিন দিন বাড়ছে সংক্রমণের হার, বাড়ছে মৃত্যু। থমকে গেছে বিনোদন দুনিয়া। হতবিহ্বল হয়ে পড়েছেন দিনমজুর আর নিম্নবিত্তরা। এমন পরিস্থিতে করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বানে দেশের বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত এক শ সেলিব্রিটি এগিয়ে এলেন। হোম কোয়ারেন্টিনের দিনে দেশের সংগীত, নাটক, চলচ্চিত্র, অনলাইন, সংবাদ, রাজনীতি, সমাজসেবা এবং করপোরেট জগতের শীর্ষস্থানীয় ব্যক্তিত্বদের অংশগ্রহণে তৈরি হচ্ছে একটি নতুন গানের ভিডিও।

‘এসো সবাই’ শিরোনামের এই ভিডিওর গানের কথা লিখেছেন গীতিকবি আসিফ ইকবাল। সুর, সংগীতায়োজন এবং ভিডিও পরিচালনা করেছেন অদিত রহমান। সার্বিক ব্যবস্থাপনা করেছেন সংগীতশিল্পী মাহাদী ফায়সাল।

একান্ত ব্যক্তিগত দায়বদ্ধতা থেকে এ ব্যতিক্রমী উদ্যোগটি নিয়েছেন বলে জানালেন গীতিকবি আসিফ ইকবাল, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের পরিচালক দিদারুল আলম, ডিজিটাল মার্কেটিং এজেন্সি এনালাইজেনের চেয়ারম্যান রিসালাত সিদ্দিক, কনসিটো পিআরের নির্বাহী পরিচালক মাহজাবিন ফেরদৌস, গায়ক মাহাদী ফায়সাল ও সংগীত পরিচালক অদিত রহমান।

গীতিকবি আসিফ ইকবাল প্রথম আলোকে জানান, এই গান ও গানের মিউজিক ভিডিওতে ১০০ জন ব্যক্তিত্ব তাঁদের নিজ নিজ বাসা থেকে কণ্ঠ মিলিয়ে মোবাইল ভিডিওর ব্যাক ক্যামেরায় নিজেরাই চিত্র ধারণ করে পাঠিয়েছেন। মিউজিক ভিডিও তৈরি ও অংশগ্রহণে কেউই কোনো সম্মানী গ্রহণ করেননি।

আসিফ ইকবাল আরও বলেন, ‌‘করোনা ও এর পরবর্তী সময়ে দেশের আপামর প্রান্তিক মানুষের পাশে দাঁড়ানোর উদাত্ত আহ্বান জানানো হয়েছে এই গানের ভিডিওতে। ব্যক্তিগত দায়বদ্ধতার জায়গা থেকে সম্পূর্ণ জিরো রয়্যালটি কনসেপ্টে গান ও গানের মিউজিক ভিডিওতে সবাই অংশ নেওয়ায় আমি সবার কাছে কৃতজ্ঞতা জানাই। ১১ এপ্রিল শনিবার গানের ভিডিওটি প্রকাশিত হওয়ার কথা আছে।’

‘এসো সবাই’ প্রকল্পে অংশগ্রহণ করা ব্যক্তিত্বরা আগ্রহীদের কাছ থেকে অনুদান সংগ্রহ করে তা সমাজের অসহায় ও ভুক্তভোগীদের কাছে পৌঁছে দেবেন। উদ্যোক্তারা ‘এসো সবাই’–এর মাধ্যমে দেশ–বিদেশে ছড়িয়ে থাকা প্রতিটি মানবিক বাংলাদেশি ও প্রতিষ্ঠানগুলোকে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য অনুদান দেওয়ার আহ্বান জানিয়েছেন।