গোপনে ত্রাণ দিচ্ছেন আমির

আমির খান। ছবি: ইনস্টাগ্রাম
আমির খান। ছবি: ইনস্টাগ্রাম

ঢাক পিটিয়ে খাজনা দিতে যাওয়ার লোক আমির নন, আর দেবেন ত্রাণ? করোনা পরিস্থিতি সবাই যখন ত্রাণ দেওয়া আর সেটা প্রচারে ব্যস্ত, আমির ছিলেন চুপচাপ। ফলে কটু কথার শিকারও হতে হয়েছে তাঁকে। কিন্তু পরে জানা গেছে, চুপিচুপি তিনিও ত্রাণ সহায়তা দিয়েছেন দুস্থদের মধ্যে।

করোনাভাইরাস উপদ্রুত এই সময়ে ক্ষতিগ্রস্তদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন আর্থিকভাবে স্বচ্ছল মানুষেরা। বলিউড তারকারাও এ দিক থেকে এক ধাপ এগিয়ে ইতিমধ্যে ২৮ কোটি টাকা অনুদান দিয়ে মানুষের প্রশংসায় পঞ্চমুখ অক্ষয় কুমার। আর ত্রাণ দেওয়ার খবর জানাজানি না হওয়ায় আমির খানের কপাল জুটেছে কটাক্ষ। তবে হঠাৎ করেই আমিরের চুপি চুপি ত্রাণ দেওয়ার খবর টুইটারে ফাঁস করেছেন সিনেমা বাণিজ্য বিশেষজ্ঞ তরণ আদর্শ। তিনি জানান, করোনা মুকাবিলায় বেশ কিছু জায়গায় ত্রাণ দিয়েছেন আমির। সেসবের মধ্যে রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পিএম কেয়ার ফান্ড, ভারতের অঙ্গরাজ্য মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ত্রাণ তহবিল ও বলিউডের কাজ করা স্বল্প আয়ের কর্মীদের ত্রাণ তহবিল। চুপি চুপি দেওয়ায় তাঁর দেওয়া সহযোগিতার আর্থিক অঙ্কটি জানা যায়নি।

ফরেস্ট গাম্প চরিত্রের ভারতীয় সংস্করণ লাল সিং হিসেবে দেখা যাবে আমিরকে । ছবি: ইনস্টাগ্রাম
ফরেস্ট গাম্প চরিত্রের ভারতীয় সংস্করণ লাল সিং হিসেবে দেখা যাবে আমিরকে । ছবি: ইনস্টাগ্রাম

আমিরের পরে ছবি ‘লাল সিং চাড্ডা’য় দৈনিক মজুরি ভিত্তিতে কাজ করা কর্মী ও স্বল্প আয়ের কলাকুশলীদেরও সাহায্য করেছেন আমির খান। যদিও সেসব নিয়ে আমির এখন পর্যন্ত নিজে থেকে কিছু বলেননি। তরণের টুইট থেকে আমিরের এসব কর্মকাণ্ড সম্পর্কে জানার পর বেশ আনন্দিত তাঁর ভক্তরা।

আমির খান। ছবি: ইনস্টাগ্রাম
আমির খান। ছবি: ইনস্টাগ্রাম

আমিরের পরে ছবি ‘লাল সিং চাড্ডা’ নির্মিত হয়েছে টম হ্যাঙ্কস অভিনীত ১৯৯৪ সালের হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’-এর রিমেক হিসেবে। সেখানে ফরেস্ট গাম্প চরিত্রের ভারতীয় সংস্করণ লাল সিং হিসেবে দেখা যাবে আমিরকে। ছবিটি এ বছর মুক্তির কথা ছিল। সূত্র: ইন্ডিয়া টাইমস