করোনা-জয়ী টম হ্যাঙ্কস ফিরলেন কমেডি শো-তে

টম হ্যাঙ্কস। ছবি: ইনস্টাগ্রাম
টম হ্যাঙ্কস। ছবি: ইনস্টাগ্রাম

করোনায় স্তব্ধ বিশ্ব। থমকে গেছে বিনোদনজগৎ। তাই বলে কি বন্ধ থাকবে কমেডি শো? বন্ধ থাকবে এনবিসি নেটওয়ার্কের জনপ্রিয় শো স্যাটারডে নাইট লাইভ (এসএনএল)? না, তা হবে না। ১৯৭৫ সাল থেকে চলতে থাকা এই শোর ৪৫তম মৌসুম সাময়িকভাবে বন্ধ থাকলেও থাকছে বিশেষ পর্ব। কেন বিশেষ? কারণ, এই পর্বে উপস্থাপক হিসেবে দেখা যাবে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা দুবার অস্কারজয়ী অভিনেতা টম হ্যাঙ্কসকে। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে ঘরে বসেই।

এটিই এসএনএলের প্রথম কোয়ারেন্টিন ভার্সন। যদিও অনুষ্ঠানের শুরুতেই টম হ্যাঙ্কসের গলায় শুনতে পাওয়া যায়, ‘কমেডি করার জন্য এটি খুব অদ্ভুত একটা সময়।’ অবশ্য তারপরই টম হ্যাঙ্কস বলেছেন, ‘তবে এমনিতেই জীবনের জন্য কমেডি গুরুত্বপূর্ণ। আর এ রকম সময়ে তো আরও বেশি দরকারি।’

টম হ্যাঙ্কস। ছবি: ইনস্টাগ্রাম
টম হ্যাঙ্কস। ছবি: ইনস্টাগ্রাম

করোনার চিকিৎসার সময়ে মাথার সব চুল ফেলে দেওয়া হয়েছিল টমের। টাকমাথার টম বললেন, ‘এই তো আবার চুলগুলো বড় হচ্ছে। তবে জানেন তো, কত সুবিধা। কম সময়ে গোসল সেরে ফেলতাম।’ টম হ্যাঙ্কস ও রিটা হ্যাঙ্কস দম্পতি করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিয়েছেন ও সেরে উঠেছেন অস্ট্রেলিয়ায়। অস্ট্রেলিয়া থেকে কী শিখলেন টম? উত্তর দিলেন, ‘শিখলাম, সেখানে ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা মানে ভালো, আর ৩৮ ডিগ্রি সেলসিয়াস মানে খারাপ। মানে যেভাবে হলিউড নারীদের বিচার করে আরকি।’ টম মজাও করলেন, করলেন হলিউডের পুরুষতান্ত্রিক মনোভাবের সমালোচনাও।

ভিডিও কলে ঘর থেকে অংশ নিয়েছেন এসএনএলের অন্য সদস্যরা। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোল্ডপ্লে ব্যান্ডের অন্যতম প্রতিষ্ঠাতা ও সংগীতশিল্পী ক্রিস মার্টিন।