রাঙ্গোলির টুইটার অ্যাকাউন্ট বন্ধ

রাঙ্গলি চন্ডাল ও কঙ্গনা রনৌত। ছবি: সংগৃহীত
রাঙ্গলি চন্ডাল ও কঙ্গনা রনৌত। ছবি: সংগৃহীত

বলিউড তারকা কঙ্গনা রনৌতের বোন ও ব্যবস্থাপক রাঙ্গলি চন্ডালের টুইটার অ্যাকাউন্ট বন্ধ হয়ে গেছে। টুইটারে তাঁর অনুসারী ছিল প্রায় ৯৬ হাজার। অন্যদিকে ওই অ্যাকাউন্ট থেকে রাঙ্গলি অনুসরণ করতেন মাত্র ২৫৫ জনকে।

টুইটারে বেশ সক্রিয় ছিলেন রাঙ্গোলি। বোনের কীর্তি প্রচার ও বলিউড তারকাদের এক হাত নিতেন তিনি ওই অ্যাকাউন্ট থেকে। সামাজিক যোগাযোগমাধ্যমে ‘সহিংসতা’ ও ‘ঘৃণা’ ছড়ানোর দায়ে তাঁর অ্যাকাউন্টটি বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। এই মাইক্রো ব্লগে প্রায়ই নিজের নানা মত তুলে ধরতেন রাঙ্গোলি। সেসবের বেশিরভাগই বিতর্কিত ও নিন্দনীয়। সম্প্রতি দিল্লির মোরাদাবাদ শহরে করোনা আক্রান্তদের আনার সময় ডাক্তার ও পুলিশদের ওপর পাথর ছোড়ার ঘটনা নিয়ে মিথ্যে ও বিতর্কিত টুইট করেন রাঙ্গোলি। তাই এবার তার খেসারত দিতে হল। বাধ্য হয়ে কর্তৃপক্ষ তাঁর টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে।

মুম্বাই পুলিশকে ট্যাগ করে রঙ্গোলির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান পরিচালক রিমা কাগতিসহ অনেকে। তাঁরা বলেন, ‘ভুয়া সংবাদ ছড়ানোর পাশাপাশি একটি নির্দিষ্ট গোত্রের বিরুদ্ধে অন্যদের ঘৃণা ও সহিংসতায় প্ররোচিত করছেন রাঙ্গোলি। এই বক্তব্যকে ‘লাইক’ দিয়ে সমর্থন করেন হাজার হাজার মানুষ। এর আগেও রাঙ্গোলির হিংসা ও উস্কানিমূলক বক্তব্যের জন্য বহুবার সাধারণ মানুষ তাঁর অ্যাকাউন্ট বন্ধ করে দিতে বলেছে। বলেছে, বোনটিই কঙ্গনার সর্বনাশ করবে।

রাঙ্গোলি টুইট করেন, ‘করোনাভাইরাস পরীক্ষার সময় স্বাস্থ্যকর্মীরা নাকি হামলার শিকার ও খুন হয়েছেন। ঘটনাটি সত্য কি না, রিমা কাগতির কাছে জানতে চান একজন টুইটার ব্যবহারকারী। রিমা তাঁকে বলেন, ‘না। পুলিশ ও স্বাস্থ্যকর্মীদের ওপর দুর্বৃত্তরা হামলা চালিয়েছে। তবে কোনও প্রাণহানি ঘটেনি। আমি এই হামলার নিন্দা জানাই।’

শুধু রিমা কাগতি নন, রঙ্গোলিকে আটকের দাবি জানান হৃতিক রোশনের সাবেক স্ত্রী সুজানের বোন ফারাহ খান আলি। অ্যাকাউন্ট স্থগিত হয়েছে দেখে টুইটারকে ধন্যবাদ দিয়েছেন এই নকশাকার। অভিনেত্রী কুবরা সায়েত জানান, রঙ্গোলিকে ব্লক করেছেন তিনি। অবশ্য এ নিয়ে বিশেষ ভাবনা নেই রাঙ্গলির। জানিয়েছেন, এবার নাকি তিনি ইউটিউব চ্যানেল খুলবেন।