আয়শাদের পাঁচতারা হোটেলে কোয়ারেন্টিন সেন্টার

আয়শা টাকিয়া। ছবি: ইনস্টাগ্রাম
আয়শা টাকিয়া। ছবি: ইনস্টাগ্রাম

যদিও তিনি শেষবার বড় পর্দায় দেখা দিয়েছেন ২০১১ সালে। তবে ২০০৮ সালের হিট ছবি ওয়ান্টেড–এ সালমান খানের প্রেমিকার ভূমিকায় তিনি হৃদয় কেড়েছিলেন দর্শক ও সমালোকচদের। প্রায় এক দশক তাঁর কোনো খবর নেই। তবে চোখের আড়ালে থাকলেও মনের আড়ালে চলে যাননি ৩৪ বছর বয়সী আয়শা টাকিয়া। প্রাণীদের অধিকার নিয়ে টুইটারে তিনি সব সময়ই সোচ্চার ছিলেন। এবার জানা গেল, করোনার এই মহামারির দিনে তিনি ও তাঁর জীবনসঙ্গী ফারহান আজমী তাঁদের দক্ষিণ মুম্বাইয়ের পাঁচতারা পাঁচতলা হোটেলটি তুলে দিচ্ছেন বৃহনমুম্বাই মিউনিসিপ্যাল করপোরেশনকে (বিএমসি)।

আয়শা টাকিয়া। ছবি: ইনস্টাগ্রাম
আয়শা টাকিয়া। ছবি: ইনস্টাগ্রাম

আয়শা টাকিয়ার ৩৮ বছর বয়সী কোটিপতি ব্যবসায়ী ও রাজনীতিবিদ জীবনসঙ্গী এক সংবাদমাধ্যমে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘হ্যাঁ, আমরা আমাদের গালফ হোটেলটি বিএমসিকে দিয়েছি, কোয়ারেন্টিন সেন্টার বানানোর জন্য। এই দুঃসময়ে আমাদের উচিত সবার পাশে থাকা।’ বিনয় করে তিনি এ–ও যোগ করেছেন, ‘আমাদের হোটেলটি বিশেষ বড় নয়।’

আয়শা টাকিয়া ২০০৯ সালে দীর্ঘদিনের প্রেমিক ফারহান আজমীকে বিয়ে করেন। এরপরই ধীরে ধীরে মডেলিং ও বলিউড থেকে নিজের বাক্সপেটরা গুছিয়ে নিয়ে সংসারে থিতু হন। ২০১৩ সালে তিনি পুত্রসন্তানের মা হন। সংসারেই যে ডুবে আছেন, তা আয়শার ইনস্টাগ্রামে একবার ঢুঁ দিলেই প্রমাণ মেলে।

আয়শা টাকিয়া। ছবি: ইনস্টাগ্রাম
আয়শা টাকিয়া। ছবি: ইনস্টাগ্রাম

এর আগে শাহরুখ খান ও স্ত্রী গৌরী খান তাঁদের চারতলা অফিসটি দিয়ে দেন করোনার রোগীদের আলাদা করে রাখার জন্য। আরেক বলিউড তারকা সোনু সুদও তাঁর জুহুর হোটেলটি দিয়ে দেন ডাক্তার, নার্স ও স্বাস্থ্যসেবার সঙ্গে জড়িত অন্যরা যদি করোনায় আক্রান্ত হন, তাঁদের কোয়ারেন্টিনের জন্য।