অনলাইনে আলিফের বলিউড নাচের ক্লাস

মোফাসসাল আল আলিফ। ছবি: সংগৃহীত
মোফাসসাল আল আলিফ। ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের গৃহবন্দী সময়ে অনলাইন লাইভে বলিউডি নাচের ক্লাস করাচ্ছেন নৃত্যশিল্পী মোফাসসাল আল আলিফ। ভারতের মুম্বাই থেকে বলিউড নাচের প্রশিক্ষণ নিয়ে সেখানে নিয়মিত কাজ করছেন এই শিল্পী।

লকডাউনে সবকিছু বন্ধ হয়ে যাওয়ায় মুম্বাই থেকে দেশে ফিরে এসেছেন মোফাসসাল। নিজেও অনলাইনে নিয়মিত নাচের ক্লাস করছেন। নিজের নাচের অভিজ্ঞতা ভাগাভাগি করার জন্য ঘরে বসে তিনিও ক্লাস করাতে শুরু করেছেন। দেশের নৃত্যশিল্পী বা নাচ নিয়ে যাদের আগ্রহ আছে, ফেইসবুক লাইভে তাদের জন্য ক্লাসের আয়োজন করেছেন তিনি। এ আয়োজনে সপ্তাহে ২ থেকে ৩টি করে ক্লাস করাবেন তিনি। মোফাসসাল বলেন, 'আমি নাচের বিভিন্ন স্টাইলের কোরিওগ্রাফি শেখাচ্ছি। লাইভে ইতিমধ্যে দুটি ক্লাস করানো হয়েছে, যেখানে বাংলাদেশ ও ভারতের নাচের লোকেরাই যোগ দিয়েছেন। যে কেউ চাইলে আমার সঙ্গে যোগ দিতে পারবেন। এতে শরীরও ভালো থাকবে, নতুন কিছু শেখাও হয়ে যাবে। আলিফের ফেসবুক পেজ facebook.com/mofassalalif

তেরেন্স লুইস ড্যান্স কোম্পানিতে নাচ শিখেছেন আলিফ। ছবি: সংগৃহীত
তেরেন্স লুইস ড্যান্স কোম্পানিতে নাচ শিখেছেন আলিফ। ছবি: সংগৃহীত

মুম্বাইতে ভারতের বিখ্যাত তেরেন্স লুইস ড্যান্স কোম্পানিতে নাচ শিখেছেন এই তরুণ নৃত্যশিল্পী এবং কাজ করছেন ওই প্রতিষ্ঠানের নৃত্যশিল্পী হিসেবে। বর্তমানে বিভিন্ন ধরনের নাচ, যোগব্যায়াম এবং অ্যারিয়েল নিয়ে নিরীক্ষা করছেন তিনি।