অনলাইন কনসার্টের শুরুতেই আয় ৫৮ কোটি টাকা

আই ফর ইন্ডিয়া প্ল্যাকার্ড হাতে আলিয়া ভাট ও তাঁর বোন। ছবি: ইনস্টাগ্রাম
আই ফর ইন্ডিয়া প্ল্যাকার্ড হাতে আলিয়া ভাট ও তাঁর বোন। ছবি: ইনস্টাগ্রাম

ইনস্টাগ্রামে ঘুরে বেড়াচ্ছে তারকাদের হাতে ‘আই ফর ইন্ডিয়া’ লেখা প্ল্যাকার্ড। এই শিরোনামে সন্ধ্যা সাড়ে সাতটায় অনলাইনে শুরু হয় করোনা প্রতিরোধে ভারতের সবচেয়ে বড় কনসার্ট। এই কনসার্টে অংশ নিয়েছেন এ আর রহমান, ওস্তাদ আমজাদ আলী খান, জাভেদ আখতার, ফারহান আখতার, ফারাহ খান, শাহরুখ খান, আমির খান, অমিতাভ বচ্চন, অভিষেক বচ্চন, হৃতিক রোশন, কারিনা কাপুর, সাইফ আলী খান, আলিয়া ভাট, বরুণ ধাওয়ান, সিদ্ধার্থ মালহোত্রা, অর্জুন কাপুর, প্রিয়াঙ্কা চোপড়া, পরিণীতি চোপড়া, আনুশকা শর্মা, দিয়া মীর্জাসহ আরও অনেকে। ৭০ জন তারকা অংশ নিয়েছেন এই কনসার্টে।

এই কনসার্টের আয়োজক বলিউড পরিচালক করণ জোহর ও জোয়া আখতার। ফেসবুকে এই কনসার্ট লাইভ দেখা যাচ্ছে। আর ভিডিওর নিচে ও কনসার্টের তহবিলে দর্শকদের অর্থ দিতে অনুরোধ করা হয়। ইতিমধ্যে এই কনসার্ট দারুণ সাড়া ফেলেছে। উঠে এসেছে ৫৮ কোটি টাকা।

টুইটারে করণ সবাইকে ধন্যবাদ জানিয়ে লিখেছেন, ‘এই কনসার্ট আমাদের হৃদয় থেকে আপনাদের হৃদয়ে পৌঁছে গেছে। এই কনসার্ট দেখার জন্য আপনাদের ধন্যবাদ। ধন্যবাদ অর্থ দেওয়ার জন্য। এই কনসার্টকে কেবল একটি কনসার্ট হিসেবে ভাববেন না। এই কনসার্ট একটি আন্দোলন। আসুন, আমরা একটি নিরাপদ ভারত গড়ি। শক্তিশালী ভারত গড়ি।’

আই ফর ইন্ডিয়া প্ল্যাকার্ড হাতে অন্যতম আয়োজক করণ জোহর। ছবি: ইনস্টাগ্রাম
আই ফর ইন্ডিয়া প্ল্যাকার্ড হাতে অন্যতম আয়োজক করণ জোহর। ছবি: ইনস্টাগ্রাম

গান, নাচ, কবিতার পাশাপাশি তারকারা এই কনসার্টে শ্রমিক, দিনমজুর, অনাহারে থাকা মানুষদের কথা বলেছেন। শাহরুখ খানের গানের ভিডিও তো রীতিমতো ভাইরাল! এ ছাড়া নারী ও শিশু নির্যাতনের প্রসঙ্গও উঠেছে কনসার্টে। গত রোববার ভারতের সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হওয়া এই কনসার্ট একসঙ্গে ১০ হাজারের বেশি মানুষ দেখেছেন।

আই ফর ইন্ডিয়া প্ল্যাকার্ড হাতে কার্তিক আরিয়ান। ছবি: ইনস্টাগ্রাম
আই ফর ইন্ডিয়া প্ল্যাকার্ড হাতে কার্তিক আরিয়ান। ছবি: ইনস্টাগ্রাম

এই অর্থ ব্যয় হবে করোনার বিরুদ্ধে লড়াইয়ের প্রয়োজনীয় সরঞ্জাম, চিকিৎসা ও খাবারের জন্য। এ ছাড়া করোনা মহামারিতে যাঁরা সরাসরি যুদ্ধ করছেন, সেসব ডাক্তার, পুলিশ, মিডিয়াকর্মী এবং অন্যদেরও ধন্যবাদ জানানো হয় এই লাইভ কনসার্টে। শুধু তা–ই নয়, এই কনসার্টে আরও অংশ নিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, হলিউড তারকা উইল স্মিথ, রোলিং দ্য স্টোনস ব্যান্ডের মাইক জ্যাগারসহ আরও অনেকে। অংশ নেন ভারতের অসংখ্য ব্যান্ড ও শিল্পীরা।