সালমান শাহর সিনেমার গান শোনাবেন সাব্বির

সাব্বির জামান। ছবি: সংগৃহীত
সাব্বির জামান। ছবি: সংগৃহীত

প্রথম আলোর করোনাকালের আয়োজন ‘ঘরে বসে শোনাব গান’-এ আজ গাইবেন তরুণ গায়ক সাব্বির জামান। পিয়ানো ও মেলোডিকা বাজিয়ে নিজ ঘর থেকে গান শোনাবেন এই তরুণ তারকা। আজ রাত সাড়ে ১০টায় প্রথম আলোর ফেসবুক পেজে দেখা যাবে অনুষ্ঠানটি। সেখানে সালমান শাহ অভিনীত সিনেমার কয়েকটি গানের মেডলি শোনাবেন সাব্বির।

করোনাভাইরাস মহামারিতে বিশ্বব্যাপী ঘরের ভেতর দিন কাটাচ্ছে মানুষ। তাদের বিষণ্নতা দূর করতে পারে কিছু ভালো গান। এ উদ্দেশ্যে প্রথম আলো আয়োজন করেছে বিশেষ গানের অনুষ্ঠান ‘ঘরে বসে শোনাব গান’। নিজ নিজ ঘরে বসে গান গেয়ে শ্রোতাদের মন ভালো করে দিচ্ছেন বাংলাদেশের সংগীতাঙ্গনের শিল্পীরা।

সাব্বির আজ শোনাবেন তাঁর নিজের ও কাভার গান। এগুলোর মধ্যে থাকবে এস আই শহিদের কথা ও সুরে ‘মধুর করে ডাকো’ এবং যুবক বড়ুয়ার লেখা ও শিল্পীর সুরে হামদ ‘ইয়া রাহমানুর রাহিম’। এ ছাড়া শেখ ইশতিয়াকের ‘টিপটিপ বৃষ্টি’ ও সালমান শাহ অভিনীত সিনেমার বেশ কয়েকটি গানের মেডলিও শোনাবেন সাব্বির। গানের পাশাপাশি করোনায় সচেতনতার বার্তাও দেবেন এই শিল্পী।


ঈদ উপলক্ষে তৈরি হওয়া নতুন দুটি গানে কণ্ঠ দিয়েছেন সাব্বির। আরেক তরুণ গায়ক কিশোরের সুর ও সংগীত পরিচালনায় ‘এসেছে ঈদুল ফিতর’ ও ‘ত্রিশ দিনের সিয়াম শেষে’ গান দুটির কথা লিখেছেন যথাক্রমে জামাল হোসেন ও আহমেদ রিজভি। ঈদে গান দুটি শোনা যাবে অনলাইন প্ল্যাটফর্মগুলোতে। সাব্বিরের সঙ্গে এ গানে সম্মিলিতভাবে কণ্ঠ দিয়েছেন আরও বেশ কজন শিল্পী। তাঁরা হলেন নিশিতা, পূজা, রন্টি, ঝিলিক, রাজিব, কিশোর, মুহিন। অন্য গানে শোনা যাবে নিশিতা কর্ণিয়া, রন্টি, লুইপা, পুতুল, কিশোর, জয় ও পারভেজদের কণ্ঠ।


ঘরে বসে গানের এ অনুষ্ঠানে ইতিমধ্যে গান করেছেন শিল্পী তানভির আলম সজীব, রাহুল আনন্দ, প্রিয়াঙ্কা গোপ, কনক আদিত্য, ইমরান, কোনাল, পিন্টু ঘোষ, পুলক, পারভেজ, ঐশী, কিশোর, দিনাত জাহান মুন্নী, এস আই টুটুল, অদিতি মহসিন, বেলাল খান ও অভিনেতা চঞ্চল চৌধুরী। জনপ্রিয় শিল্পীদের কণ্ঠে নিয়মিত গান শোনা যাবে প্রথম আলোর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে।