মাহির অবতার আসছে ছোট পর্দায়

‘অবতার’ ছবিতে চিত্রনায়িকা মাহি। ছবি: সংগৃহীত
‘অবতার’ ছবিতে চিত্রনায়িকা মাহি। ছবি: সংগৃহীত

‘এখানে শিশুখাদ্যে বিষ, স্কুলের বাচ্চারা মাদকাসক্ত, ছোট্ট শিশুরা ধর্ষিত। মানবতা রক্ষায় কোথাও কোনো দেবতার আগমনী বার্তা নেই। তবু সভ্যতার দায় মেটাতে কাউকে না কাউকে প্রতিবাদের চিৎকার দিতেই হয়। হাতে তুলে নিতে হয় মুক্তির ঝান্ডা, হতে হয় অবতার।’ সংলাপটি গেল বছর বড় পর্দায় মুক্তি পাওয়া সিনেমা ‘অবতার’–এর। ২০১৯ সালে চিত্রনায়িকা মাহিয়া মাহিকে একেবারে কম দেখা গেছে। মুক্তি পেয়েছিল মাত্র দুটি চলচ্চিত্র। তার মধ্যে অধিক আলোচনায় আসে ‘অবতার’। নতুন খবর হলো এবার ঈদ আয়োজনে ছবিটি অনুষ্ঠানমালায় রাখছে বেসরকারি টিভি চ্যানেল দীপ্ত।

গত বছর ১৩ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল ‘অবতার’। ছবি: সংগৃহীত
গত বছর ১৩ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল ‘অবতার’। ছবি: সংগৃহীত

মাহমুদ হাসান শিকদার পরিচালিত এ সিনেমাটি ঈদের দিন বেলা ১টায় দেখানো হবে। এতে কেন্দ্রীয় চরিত্রে আছেন মাহি, রুশো ও আমিন খান। ছবিটি নিয়ে পরিচালক মাহমুদ হাসান শিকদার বলেন,‘একেবারেই গল্পনির্ভর একটি ছবি “অবতার”। মানবসভ্যতার শুরু থেকে ভালো আর মন্দের ভারসাম্য দোদুল্যমান। আজ আমাদের সভ্যতা ভারসাম্যহীন, অসুস্থ, জীর্ণ। অশুভ শক্তির কালো ছায়ায় বিকলাঙ্গ। এখানে শিশুর খাদ্যে বিষ, স্কুলের বাচ্চারা মাদকাসক্ত, ছোট শিশু ধর্ষিত। মানবতা রক্ষায় কোথাও কোনো দেবতার আগমনী বার্তা নেই। তবু সভ্যতার দায় মেটাতে কাউকে না কাউকে প্রতিবাদের চিৎকার দিতেই হয়, হাতে নিতে হয় মুক্তির ঝান্ডা, হতে হয় অবতার। এই অবতারদের গল্প নিয়ে এগিয়ে গেছে ছবিটির কাহিনি।’ ছবিটির প্রতিটি দৃশ্যে, গানে, নৃত্যে, ফাইটে নতুন নতুন চমক দিয়েছেন, যা দেখে দর্শক মুগ্ধ হবেন বলে আশা পরিচালকের।
পরিচালনার পাশাপাশি এর কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন নির্মাতা। এতে আরও অভিনয় করেছেন সোহেল রানা, মিশা সওদাগর, সুব্রত প্রমুখ।