আয় কমেছে, তবু ৪০০ কোটি টাকার মালিক অক্ষয়

অক্ষয় কুমার। ছবি: ইনস্টাগ্রাম
অক্ষয় কুমার। ছবি: ইনস্টাগ্রাম

২০১৮ সালের জুন থেকে ২০১৯ সালের মে পর্যন্ত হিসাব অনুযায়ী অক্ষয় কুমার বিশ্বের সবচেয়ে অর্থ উপার্জনকারী তারকাদের মধ্যে ৩৩তম অবস্থানে ছিলেন। আর ২০১৯ সালের জুন থেকে ২০২০ সালের মে পর্যন্ত হিসাব অনুযায়ী ৫২ বছর বয়সী এই তারকা এখন একমাত্র ভারতীয় হিসেবে বিশ্বের সর্বোচ্চ আয়কারী তারকাদের মধ্যে ৫২তম অবস্থানে।


এই বছর অক্ষয় কুমার যে আয়কর পরিশোধ করেছেন, সেখান থেকে হিসাব করে বের করা হয়েছে যে গেল বছর অক্ষয় কুমার ৪০০ কোটি টাকার বেশি আয় করেছেন, যা গত বছরের চেয়ে ঢের কম। চলতি বছরের চলমান মহামারি করোনাভাইরাস তাঁর আয়ে টান দিয়েছে। সেই সঙ্গে চলমান এই দুর্যোগে বিশাল অঙ্কের সহায়তা দেওয়াতেও অক্ষয়ের আয়ের ওপর প্রভাব পড়েছে। তবে ‘কম’ যা আয় করেছেন, তাতেই পেছনে পড়ে গেছেন উইল স্মিথ (৭৫তম), অ্যাঞ্জেলিনা জোলি, রিয়ান্না (৬০তম), অ্যাডাম স্ল্যান্ডার (৭৪তম), কেটি পেরি (৮৬তম), লেডি গাগা (৮৭তম), জ্যাকি চ্যান (৮০তম) বা জেনিফার লোপেজ (৫৬তম)।


চার হাজার কোটি টাকার বেশি আয় করে প্রথম অবস্থানে আছেন কাইলি জেনার। দ্বিতীয় অবস্থানে আছেন কানইয়ে ওয়েস্ট। তাঁর আয় ১ হাজার ৪৪৩ কোটি টাকা। অর্থাৎ প্রথম ও দ্বিতীয়ের মধ্যে আড়াই হাজার কোটি টাকার বেশি ফারাক। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থান দখল করেছেন রজার ফেদেরার, ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি।


অক্ষয়ের আগামী কাজের তালিকায় বহুল প্রতীক্ষিত ‘বচ্চন পান্ডে’ ও ‘বেল বটম’ ছবি দুটির পাশাপাশি আমাজন প্রাইম ভিডিওতে ‘দ্য এন্ড’ সিরিজের কথা উল্লেখ করেছে ফোর্বস। কমেডি-হরর ধাঁচের ছবি ‘লক্ষ্মী বম্ব’ ও পুলিশি অ্যাকশন ঘরানার ‘সূর্যবংশী’ও মুক্তির অপেক্ষায়। শুটিং চলছে ‘পৃথ্বীরাজ’ ও ‘আতরঙ্গি রে’র। ২০১৯ সালে মুক্তি পাওয়া তাঁর অভিনীত ‘মিশন মঙ্গল’, ‘হাউসফুল ফোর’ ও ‘গুড নিউজ’ ব্যবসাসফল হয়েছে। এ ছাড়া বেশ কিছু পণ্যের বিজ্ঞাপনের চুক্তিও আছে।