আবারও শীর্ষে গাগা

লেডি গাগা। ছবি: ইনস্টাগ্রাম
লেডি গাগা। ছবি: ইনস্টাগ্রাম

বিনোদনজগৎ করোনায় আক্রান্ত। যুক্তরাষ্ট্র করোনা ও বিক্ষোভ—দুই দিক দিয়েই উত্তাল। তার মধ্যেও সুখবর এসেছে পপশিল্পী লেডি গাগার জন্য। ষষ্ঠবারের মতো বিলবোর্ডের গানের তালিকায় শীর্ষে উঠে এসেছে তাঁর নতুন অ্যালবাম ‘ক্রোম্যাটিকা’।

গত রোববার বিলবোর্ড ২০০ তালিকায় শীর্ষে উঠে আসে এই অ্যালবামের গান। ২০১৮ সালে ‘আ স্টার ইজ বর্ন’ ছবির গানের পর আবার শীর্ষে এলেন গাগা। অপর দিকে বিলবোর্ডের হট ১০০ তালিকায় ‘রেইন অন মি’ গানটি শীর্ষে এসেছে গত সপ্তাহে।

ষষ্ঠবারের মতো বিলবোর্ডের শীর্ষে লেডি গাগা। ছবি: ইনস্টাগ্রাম
ষষ্ঠবারের মতো বিলবোর্ডের শীর্ষে লেডি গাগা। ছবি: ইনস্টাগ্রাম

এদিকে আমেরিকা উত্তাল বিক্ষোভে। গত ২৯ মে ‘ক্রোম্যাটিকা’ মুক্তি পাওয়ার দুই দিন পরই গাগা এই অ্যালবামের প্রচার বন্ধ করে দেন। সামাজিক যোগাযোগমাধ্যমে গাগা ঝাঁপিয়ে পড়েন ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনে। এরপরও বিলবোর্ডের শীর্ষে আসায় এটি লেডি গাগার জন্য সুখবরই বলা যায়।

‘ক্রোম্যাটিকা’ মুক্তি পাওয়ার কথা ছিল এপ্রিল মাসের দিকে। কিন্তু করোনাভাইরাসের কারণে সেটি পিছিয়ে যায়। পিছিয়ে গিয়েও যে তাতে ভালো কিছুই হয়েছে, তার প্রমাণ মিলল শীর্ষে এসে। আর এই শীর্ষ স্থান দখলের মধ্য দিয়ে গাগা হয়ে গেলেন অষ্টম নারী, যাঁদের ষষ্ঠ অ্যালবাম বিলবোর্ডের শীর্ষে জায়গা করে নিয়েছে। এই তালিকায় আছেন বিয়ন্সে, মারায়া কেরি, ব্রিটনি স্পিয়ার্স, টেইলর সুইফট, বারবারা স্ট্রেইস্যান্ড, ম্যাডোনা ও জ্যানেট জ্যাকসন। সূত্র: বিলবোর্ড