ওয়েবে দেখার মতো

কালী ২-এর পোস্টারে পাওলি
কালী ২-এর পোস্টারে পাওলি

কালী ২

স্ট্রিম করছে: জি ফাইভ

কালী সিরিজের প্রথম সিজন এসেছিল ২০১৮ সালে। এরপর অনেকেই এর দ্বিতীয় সিজনের অপেক্ষায় ছিলেন। গত ২৯ জুন জি ফাইভে মুক্তি পায় এই সিরিজের দ্বিতীয় সিজন। এবারের কিস্তিতেও পাওলি দাম কালী অবতার হয়ে পর্দায় এসেছেন। এতে আরও অভিনয় করেছেন স্ত্রী ছবি ও পাতাললোকখ্যাত অভিষেক ব্যানার্জি, চন্দন রায় সান্যাল ও রাহুল ব্যানার্জি। সিরিজটি বাংলা ও হিন্দি—দুই ভাষাতে মুক্তি পেয়েছে। প্রথম আলো অনলাইনে দেখা যাবে এ নিয়ে পাওলি দাম ও অভিষেক ব্যানার্জির সাক্ষাৎকার।

টেলিভিশন ছবিতে তিশা
টেলিভিশন ছবিতে তিশা

টেলিভিশন

স্ট্রিম করছে: হইচই

মোস্তফা সরয়ার ফারুকীর চলচ্চিত্র টেলিভিশন। ২০১২ সালে মুক্তি পাওয়া এই ছবি সম্প্রতি উঠেছে স্ট্রিমিং ওয়েবসাইট হইচই-এ। মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী ও নুসরাত ইমরোজ তিশা অভিনীত এই ছবি সপ্তম এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডে পেয়েছে সম্মানজনক গ্র্যান্ড জুরি পুরস্কার। ১৭তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে টেলিভিশন সমাপনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হয়।

চিপ্পায় সানি পাওয়ার
চিপ্পায় সানি পাওয়ার

চিপ্পা

স্ট্রিম করছে: নেটফ্লিক্স

হিন্দি এই ছবি কলকাতার এক পথশিশুর এক রাতের গল্প নিয়ে বানানো। সেই রাতে ‘চিপ্পা’ নামের ছেলেটির জন্মদিন। আর সেদিনই চিপ্পা পায় তার বাবার লেখা একটি চিঠি। উর্দুতে লেখা সেই চিঠির পাঠোদ্ধার করতে রাস্তায় বেরিয়ে পড়ে ১০ বছরের ছেলেটি। এক রাতেই তাঁর অনেকের সঙ্গে দেখা হয়, হয় অনেক অভিজ্ঞতা। চিপ্পা ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছে অস্কারে মনোনয়ন পাওয়া হলিউড ছবি লায়ন-এর খুদে অভিনেতা সানি পাওয়ার। এর পরিচালক সাফদার রহমান। ছবিটি ১ জুন থেকে নেটফ্লিক্সে দেখা যাচ্ছে।